বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

৮ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ‘সেইফ ফুড কার্নিভাল’

নিজস্ব প্রতিবেদকঃ দেশসেরা খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানসহ ঐতিহ্যবাহী নানান খাবারের আয়োজন এবং সেসব খাবারের নানান কলাকৌশল নিয়ে দেশে প্রথমবারের মতো শুরু হচ্ছে সেইফ ফুড কার্নিভাল। আগামী ৮ ফেব্রুয়ারি শুরু হয়ে এ কার্নিভাল চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ কার্নিভাল অনুষ্ঠিত হবে।

আজ (মঙ্গলবার) সংবাদ সম্মেলনে বিএফএসএ’র চেয়ারম্যান মোহাম্মাদ আব্দুল কাইউম সরকার এসব তথ্য জানান। এসময় উপস্থিত ছিলেন বিএফএসএ’র সদস্য নাজমা বেগম, ড. মোহাম্মদ সোহেব এবং সচিব আব্দুল নাসের খান।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ফুড কার্নিভালের উদ্বোধন করবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে, কোনো প্রবেশমূল্য থাকবে না। এ ফুড কার্নিভালের আয়োজন করছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কার্নিভালে ঐতিহ্যবাহী খাবারসহ নামিদামি পাঁচ তারকা হোটেলের খাদ্যপণ্যও পদর্শন করা হবে।

অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে থাকছে- আকিজ, প্রাণ, কোকাকোলা, ফিনলে, বেঙ্গলমিট, ইউনিলিভার, নেসলে, ডমিনোজ, আবুল খায়ের ও স্কয়ার।

মিষ্টান্ন প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে থাকছে- বনফুল, ওয়েলফুড, প্রিমিয়াম সুইটস, বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডার, বনলতা সুইটস, ভাগ্যকূল, ব্রেড অ্যান্ড বিয়ন্ড, সুমিস হট কেক, ননী।

ফাইভ স্টার হোটেলের মধ্যে থাকবে- হলিডে ইন, ইন্টারকন্টিনেন্টাল, ক্রাউন প্লাজা, প্যান প্যাসিফিক, ঢাকা রিজেন্সী, হোটেল আমারি।

ঐতিহ্যবাহী খাবার হিসেবে থাকবে- কক্সবাজারের শালিক, মুক্তাগাছার মন্ডা, রাজশাহীর কালাই, কুমিল্লার মাতৃভান্ডার, বগুড়ার দই, চট্টগ্রামের মেজবান প্রভৃতি।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com