বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

বিপিএল ছাড়ছেন বাবর আজম

ক্রীড়া প্রতিবেদকঃ চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের দশম আসরের মাঠের লড়াই। যেখানে রংপুর রাইডার্সের হয়ে মাঠ মাতাচ্ছেন পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজম। চলতি আসরে এখন পর্যন্ত ২০৪ রান করেছেন বাবর, যা আসরের দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত রান। ৫ ম্যাচে তিনি ৫১ গড়ে রান করেছেন। তবে এরই মাঝে তার বিপিএল ছাড়ার সময় এসে গেছে।

মূলত বাবরকে ফিরতে হচ্ছে তার বিপিএলে খেলার ছাড়পত্রের মেয়াদ শেষ হওয়ায়। তাকে দেওয়া পাকিস্তান ক্রিকেট বোর্ডের এনওসি আগামী ৭ ফেব্রুয়ারি শেষ হচ্ছে। যে কারণে আগামীকাল (মঙ্গলবার) দুর্দান্ত ঢাকার বিপক্ষে ম্যাচ খেলেই বাবর পাকিস্তানে ফিরে যাবেন। পিসিবির শর্ত, ৭ ফেব্রুয়ারির মধ্যে থাকতে হবে নিজ দেশে। আগামী সপ্তাহে শুরু হবে পাকিস্তান সুপার লিগ।

তবে নতুন করে আরও তিন ক্রিকেটারকে দলে ভেড়াচ্ছে রংপুর। দক্ষিণ আফ্রিকার তিন তারকা ক্রিকেটার রসি ভ্যান ডার ডুসেন, ডোয়াইন প্রিটোরিয়াস ও ইমরান তাহিরকে আনছে তারা। এছাড়া ২০ ফেব্রুয়ারির দিকে নিকোলাস পুরানেরও রংপুরের ডেরায় যোগ দেওয়ার কথা রয়েছে।

শ্রীলঙ্কার মাটিতে দ্বিপাক্ষিক সিরিজের একমাত্র টেস্ট খেলছে আফগানিস্তান। এরপর তারা তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। ফলে আন্তর্জাতিক ম্যাচের ডাক পড়েছে ওমরজাই ও নবির। তাই আপাতত তাদেরও আর বিপিএলে দেখা যাবে না। ওমরজাই রংপুরের হয়ে দারুণ পারফর্ম করছিলেন। ৬ ম্যাচে ১৪৭ রানের পাশাপাশি ৫ উইকেটও শিকার করেছেন এই আফগান অলরাউন্ডার।

উল্লেখ্য, বিপিএলের সিলেট পর্ব শেষে দুদিনের বিরতি চলছে। আগামীকাল থেকে ঢাকার মিরপুর গড়াবে বিপিএলের ম্যাচ। বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে নুরুল হাসানের নেতৃত্বাধীন রংপুর। সিলেট পর্বের খেলা শেষে তিন থেকে এক লাফে তারা এক–নম্বরে ওঠে গেছে। ফলে শীর্ষ দুইয়ে থাকা দু’দল যথাক্রমে খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অবনমন হয়েছে এক ধাপ করে।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com