বুধবার, ২৪ Jul ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

আরএফইডির সভাপতি সায়েম, সম্পাদক হুমায়ূন

নিজস্ব প্রতিবেদকঃ নির্বাচন কমিশন বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির (আরএফইডি) সভাপতি নির্বাচিত হয়েছেন এটিএন বাংলার চিফ রিপোর্টার একরামুল হক সায়েম। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আজকের পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক হুমায়ূন কবীর।

রোববার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে দুপুর দেড়টা থেকে বিকেল চারটা পর্যন্ত নির্বাচন মিডিয়া সেন্টারে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। কার্যনির্বাহী কমিটির ১৩টি পদে এক বছরের জন্য নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়।

অন্য পদগুলোর মধ্যে সহ-সভাপতি পদে কাওসারা চৌধুরী কুমু (বিনাপ্রতিদ্বন্দ্বিতায়), যুগ্ম সাধারণ সম্পাদক পদে মো.আরিফুল ইসলাম, অর্থসম্পাদক পদে মাসুদ রায়হান পলাশ (বিনাপ্রতিদ্বন্দ্বিতায়), সাংগঠনিক সম্পাদক সাইদ রিপন (বিনাপ্রতিদ্বন্দ্বিতায়), দপ্তর সম্পাদক মো. মেহেদী হাসান হাসিব (বিনাপ্রতিদ্বন্দ্বিতায়) এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক শাকিল আহমেদ নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া কার্যনির্বাহী সদস্য পদে হোমায়রা ফারুকী, আরেফিন শাকিল, আ ন ম মুহিবুব জামান, মো. আল-আমিন, হেদায়েত উল্যাহ সীমান্ত নির্বাচিত হয়েছেন।

নির্বাচন পরিচালনা কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক আশিস সৈকত। নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন অনলাইন খবর সংযোগের সম্পাদক শেখ নজরুল ইসলাম ও ইংরেজি দৈনিক ডেইলি স্টারের জ্যেষ্ঠ প্রতিবেদক মহিউদ্দিন আলমগীর।

ভোট শুরুর আগে কমিশনের লেক চত্বরে সংগঠনটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া এবারই প্রথমবারের মতো আরএফইডির প্রয়াত সদস্য সাংবাদিক হোসাইন জাকিরের নামে ‘হোসাইন জাকির বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ চালু করে সংগঠনটি।

নির্বাচন ও গণতন্ত্র শীর্ষক বিষয়ে টেলিভিশন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছেন ডিবিসি নিউজের সিনিয়র রিপোর্টার কাওসারা চৌধুরী কুমু। প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে যুগান্তরের জ্যেষ্ঠ প্রতিবেদক কাজী জেবেল। অনলাইন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছেন ইকরাম-উদ দৌলা।

বিজয়ীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। এসময় নির্বাচন কমিশনার মো. আলমগীর ও আনিছুর রহমান, ইসি সচিব মো. জাহাংগীর আলম, অতিরিক্ত সচিব ফরহাদ আহম্মেদ খান উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানে rfedbd.com ওয়েবসাইট উদ্বোধন করা হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com