রবিবার, ১৪ Jul ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

বাণিজ্য মেলায় প্রতারণা করলে স্টল বরাদ্দ বাতিল: বাণিজ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ আগামীকাল রবিবার ২৮তম আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু। এ মেলায় ভোক্তাদের প্রতারিত হওয়ার কোনো সুযোগ হবে না বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আহসানুল ইসলাম টিটু।

শনিবার (২০ জানুয়ারি) দুপুরে পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ- চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে ২৮ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা (ডিআইটিএফ)-২০২৪ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাণিজ্য মেলায় আগত দর্শনার্থীদের প্রতারিত হওয়ার সুযোগ রাখা হবে না। ভোক্তা অধিদফতরসহ একাধিক মনিটরিং জোরদার থাকবে। প্রতারণার প্রমাণ পেলে বরাদ্দ বাতিল হবে।

মেলায় আসার জন্য মেট্রোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়ে ব্যবহার করা হবে উল্লেখ করে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, পরিবহনে যোগাযোগের হাব হিসেবে থাকবে ফার্মগেট। সেখান থেকে দর্শনার্থীরা যাতায়াত করবেন।

তিনি আরও বলেন, রফতানিকে বহুমুখীকরণের মাধ্যমে রফতানি বাড়ানোই বাণিজ্য মেলার মূল লক্ষ্য। গার্মেন্টসের মতো পাট ও চামড়াকে গুরুত্ব দিয়ে রফতানিতে জোর দিতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ। তিনি বলেন, পূর্বাচলে মেলা প্রাঙ্গণে নতুন করে বাকি কাজ শেষের লক্ষ্যে প্রকল্পের ডিজাইন করা হয়েছে। অতীতের বিভিন্ন সমস্যাও সমাধান করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com