বুধবার, ২৪ Jul ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

সালাহকে ছাড়াই দাপুটে জয় লিভারপুলের


দলে নেই বড় দুই তারকা, মোহাম্মদ সালাহ ও অ্যালেক্সান্ডার আর্নল্ড। মিশরীয় ফরোয়ার্ড সালাহ খেলতে গেছেন নিজ দেশের হয়ে আফ্রিকান কাপে। অপরদিকে আর্সেনালের বিপক্ষে এফএ কাপের তৃতীয় রাউন্ডের খেলায় ইনজুরিতে পড়েছেন আর্নল্ড। দুই তারকার অনুপস্থিতিতেও যেন দুদর্মনীয় ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুল। কারাবাও কাপের সেমিফাইনালের প্রথম লেগে শেষার্ধে দুর্দান্ত খেলে ফুলহামকে ২-১ গোলে হারিয়েছে অলরেডরা।
গতকাল বুধবার রাতে ঘরের মাঠ আনফিল্ডে খেলতে নেমে দুর্দান্ত শুরু করে লিভারপুল। তবে ম্যাচের শুরুর দিকেই রেকর্ড গড়ার দিকে হাঁটে ফুলহাম। ম্যাচের মাত্র ১৯ মিনিটের মাথায় লিভারপুলের জালে বল জড়িয়ে দেয় সফরকারীরা। এতে হারের শঙ্কায় পড়ে যায় আটবারের লিগ কাপ চ্যাম্পিয়নরা।
ফুলহামের হয়ে গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ান। লিভারপুলের ডিফেন্ডার ফন ডিজকের দুর্বল ক্লিয়ারেন্সে সুযোগ পেয়ে উইলিয়ানের শট করা বল লিভারপুলের গোলরক্ষক কোইমহিন ক্যালেহারের পায়ের ফাঁক দিয়ে গিয়ে জালে জমা হয়। এই গোলটি শোধ করতে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৬৮ মিনিট পর্যন্ত।
বল দখলে দাপট দেখালেও লিভারপুল তাদের প্রথম গোলটি পায় ৬৮তম মিনিটে। দারউইন নুনেজের অ্যাসিস্টে বক্সের বাইরে থেকে বাঁপায়ের দুর্দান্ত শটে গোল করেন মিডফিল্ডার কার্টিস জোনস। ফলে ১-১ গোলে সমতায় ফেরে লিভারপুল।
এর মাত্র তিন মিনিট পর গোল করে লিভারপুলকে ২-১ গোলে এগিয়ে দেয় কোডি গাকপো। এই গোলেও অবদান নুনেজের। উরুগুয়ের এই ফরোয়ার্ডের অ্যাসিস্ট থেকে বক্সের মাঝখান থেকে বাঁপায়ের দুর্দান্ত শটে গোল করে গাকপো। বদলি খেলোয়াড় হিসেবে খেলতে নামা গাপকো এবারের লিগ কাপের চার ম্যাচের সবগুলোতেই গোল করেছেন। এই গোলের পর আর ম্যাচে ফিরতে পারেনি ফুলহাম। অবশেষে ২-১ গোলে জয় পায় লিভারপুল।
এর আগে মঙ্গলবার কারাবাও কাপের অপর সেমিফাইনালের প্রথম লেগে বিস্ময়কর ভাবে হেরেছে চেলসি। তুলনামূলক দুর্বল দল মিডলবরোর কাছে দ্য ব্লুজরা হেরেছে ১-০ গোলে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com