বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ

তিন ওয়ানডে সিরিজ নিশ্চিত করার লক্ষে ইংল্যান্ডের বিপক্ষে  বুধবার দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক শাই হোপের দুর্দান্ত সেঞ্চুরিতে দুর্দান্ত শুরুর পর জয়ের ধারা অব্যাহত রেখে দ্বিতীয় ম্যাচেই সিরিজ জয় নিশ্চিত করে ইংল্যান্ডের বিপক্ষে ১৪ বছরের বন্ধ্যাত্ব ঘোচাতে চায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। অন্যদিকে প্রথম ম্যাচে হারের হতাশা ভুলে দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাতে মুখিয়ে আছে ইংল্যান্ড।  বুধবার অ্যান্টিগায় বাংলাদেশ সময় রাত ১১টা ৩০ মিনিটে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড। সর্বশেষ বিসশকাপের   ব্যর্থতাকে মুছে ফেলতে নতুন উদ্যেমে আন্তর্জাতিক ক্রিকেট শুরুর লক্ষ্য নিয়ে মাঠে নামে ২০১৯ আসরের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। তবে ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই ধাক্কা খায় ইংলিশরা। অ্যান্টিগায় প্রথমে ব্যাট করে ৩২৫ রানের বড় সংগ্রহ পেয়েছিলো ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান করেন হ্যারি ব্রæক। জবাবে হোপের দুর্দান্ত সেঞ্চুরি ও রোমারিও ফোর্ডের ঝড়ো ইনিংসে ৭ বল বাকী রেখেই ইংলিশদের হারায় ওয়েস্ট ইন্ডিজ। ৮৩ বলে অপরাজিত ১০৯ রান করেন হোপ। ২৮ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলেন শেফার্ড। ৩শর বেশি রান করেও ওয়েস্ট ইন্ডিজের কাছে হারকে হতাশার বলে জানিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক জশ বাটলার। তার মতে, দ্বিতীয় ম্যাচে জয় ছাড়া অন্য কিছু ভাবার সুযোগ নেই ইংলিশদের। বাটলার বলেন, ‘প্রথম ম্যাচের হার সত্যিই হতাশাজনক। বোলিংয়ে আমাদের আরও উন্নতি করতে হবে। বিশ্বকাপেও আমরা ভালো বোলিং করতে পারিনি। আশা করছি, দ্বিতীয় ম্যাচে বোলাররা জ্বলে উঠবে এবং নিজেদের সেরা পারফরমেন্স করবে। এ ম্যাচে জয় ছাড়া অন্য কিছু ভাবার সুযোগ নেই আমাদের। সিরিজ হার এড়াতে জিততেই হবে দলকে।’ এ দিকে প্রথম ম্যাচে দলের পারফরমেন্সে খুশি হোপ। সতীর্থদের কাছ থেকে এমন পারফরমেন্সই প্রত্যাশা করেন তিনি, ‘প্রথম ম্যাচে ছেলেরা খুবই ভালো খেলেছে। বিশেষভাবে শেফার্ড। ম্যাচে গুরুত্বপূর্ণ সময় প্রভাব বিস্তার করেছে সে। তার ইনিংসেই আমরা ম্যাচের লাগাম ধরতে পেরেছি।’ সর্বশেষ ২০০৭ সালে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছিলো ওয়েস্ট ইন্ডিজ। এরপর ইংলিশদের বিপক্ষে সাতটি সিরিজের সবগুলোতেই হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। এবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিততে না পারার বন্ধ্যাত্ব ঘোচাতে চান হোপ। তিনি বলেন, ‘এখন আমাদের লক্ষ্য, দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নেওয়া। সিরিজ জয়ের ভালো সুযোগটা দ্রæতই লুফে নিতে চাই। দীর্ঘদিন ধরেই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিততে পারছি না আমরা। এবার ব্যর্থতার খোলস থেকে বেরিয়ে আসতে মরিয়া সকলে।’ এখন পর্যন্ত ওয়ানডেতে ১০৩ ম্যাচে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ। যার মধ্যে ইংল্যান্ডের জয় ৫২টিতে, ওয়েস্ট ইন্ডিজের জয় ৪৫টিতে। ৬টি ম্যাচ পরিত্যক্ত হয়।
ইংল্যান্ড দল : জশ বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, গাস অ্যাটকিনসন, হ্যারি ব্রæক, ব্রাইডন কার্স, জ্যাক ক্রলি, স্যাম কারান, বেন ডাকেট, টম হার্টলি, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, ওলি পোপ, ফিল সল্ট, জশ টাং ও জন টার্নার।
ওয়েস্ট ইন্ডিজ দল : শাই হোপ (অধিনায়ক), অ্যালিক অ্যাথানাজে, ইয়ানিক ক্যারিয়া, কেসি কার্টি, রোস্টন চেজ, ম্যাথিউ ফোর্ড, শিমরন হেটমায়ার, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, গুদাকেশ মোতি, কিজর্ন ওটলে, শেরফেন রাদারফোর্ড, রোমারিও শেফার্ড ও ওশানে থমাস।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com