বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০৫:০০ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

কালে ভাদ্রে গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্নে ভ্রাম্যমান আদালত

বিপ্লব হোসেন (ফারুক)
গাজীপুরের কাশিমপুর ৫নং ওয়ার্ডের সুরাবাড়ী এলাকায় চন্রা তিতাস ডিস্ট্রিভিশন কম্পানি লিঃ এর উদ্যোগে ১১ই জুন সকাল১১,৩০ ঘটিকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে অবৈধ গ্যাস সংযোগকারী মোট ২৫ টি বাড়ির গ্যাস লাইনের সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

 

এ সময় অভিযানের সংবাদ পেয়ে গৃহকর্তারা লুঙ্গি খুলে দৌড়ে পালায়ন করিলেও দুই গৃহকর্তীকে তাদের বাড়ি হইতে ধৃত করে ২০ হাজার টাকা করে জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট অভ্র জ্যোতি বড়ুয়া। অভিযান সমাপ্তি কালে এলাকাবাসীর উদ্দেশ্যে গ্যাসের অবৈধ সংযোগের কু-ফল বিষয়ে গণসচেতনতা মূলক বক্তব্য প্রদান করে অবৈধ সংযোগ ব্যবহারকারীদের সাবধানতা অবলম্বনের জন্য হুশিয়ার করেন। তিনি বলেন শুধু ভ্রাম্যমান আদালত নয়, তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি নয়, রাষ্ট্রীয় সম্পদ রক্ষার দায়িত্ব দেশের প্রতিটি নাগরিকের, দেশ ও জাতির কল্যাণে গ্যাসের অপচয় রোধে মহামূল্যবান এই সম্পদের সুষ্ঠু ব্যবহারে দেশের উন্নয়ন সাধিত হবে। এর সুফল দেশের প্রতিটি নাগরিকের উন্নয়নের অনন্য বার্তা, তাই আসুন আমরা সকলেই অবৈধ সংযোগ ব্যবহারকারীদের প্রতিহত করতে আইনি প্রক্রিয়া সহযোগিতার হাত প্রশস্ত করি।

এ সময় বক্তব্য রাখেন চন্দ্রা তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির সৎ ও আদর্শের প্রতীক ম্যানেজার প্রকৌশলী মোঃ মোস্তফা মাহবুব, তিনি তাহার বক্তব্যে বিনয়ের সাথে বলেন,, আমরা বিশ্বস্ত সূত্রে জানতে পারি অভিযান পরিচালিত এলাকাটিতে অধিকাংশ বাড়ির অবৈধ সংযোগ রয়েছে, আমরা সময়ের অভাবে এর কিছু অংশবিশেষ বাড়ির সংযোগ বিচ্ছিন্ন করলেও আগামী দিনে আরো শক্ত হাতে অভিযান পরিচালনা করব সুতরাং বলে যাচ্ছি যাদের বাড়ি গুলোতে অবৈধ সংযোগ রয়েছে তারা যেন নিজ উদ্যোগে সেই সমস্ত অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেন, অন্যতায় আইনি প্রক্রিয়ায় জরিমানা সহ কারাবাসও হতে পারে সুতরাং সাবধান।

 

অভিযান পরিচালনাকালে সরেজমিন ঘুরে দেখা যায় কাশিমপুর থানাধীন চন্দ্রা ডিস্ট্রিবিউশন কোম্পানির আওতাধীন মোট ৬টি ওয়ার্ডের প্রতিটি এলাকা সমুহে প্রায় অধিকাংশ বাড়িতে অবৈধ সংযোগ স্থাপন রয়েছে। এ সমস্ত এলাকা গুলোতে কালে ভদ্রে অভিযান পরিচালনা করে সংযোগ বিচ্ছিন্ন করা হলেও অবৈধ সংযোগকারীদের আগাম প্রস্তুতির কারণে অল্প সময়ে পুনরায় সংযোগ স্থাপন করে নেয় অবৈধ সরবরাহকারীরা যে কারণে মূল্যবান রাষ্ট্রীয় সম্পদের অনৈতিক ব্যবহারে অশ্লীল ব্যায়ে সরকার রাজস্ব বঞ্চিত।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com