বুধবার, ২৪ Jul ২০২৪, ১১:৫০ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

দুই আসনেই বিশাল ব্যবধানে এগিয়ে রাহুল গান্ধী

অনলাইন ডেস্ক:-

ভারতের লোকসভা নির্বাচনে দুই আসনেই এগিয়ে আছেন ভারতীয় কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এবার কেরালার ওয়েনাদে এবং উত্তরপ্রদেশের রায়বেরেলি থেকে নির্বাচন করছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবর অনুসারে, উত্তর প্রদেশের ৮০টি আসনের মধ্যে বিজেপির জোট এনডিএ এগিয়ে আছে মাত্র ৩৬টি আসনে। বিপরীতে ইন্ডিয়া জোট এগিয়ে আছে ৪৩টি আসনে। এ ছাড়া অন্যান্য দল বা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাত্র একটি আসন গেছে এই দুই জোটের বাইরে।

ভোট গণনায় এই প্রবণতা যদি অব্যাহত থাকে তবে এই রাজ্যে ইন্ডিয়া জোট এগিয়েই থাকবে। এর আগের দুই নির্বাচনে বিজেপির জোট এনডিএ এই রাজ্যে ভূমিধস জয় পেয়েছিল। এই রাজ্যে ইন্ডিয়া জোটের অংশীদার হিসেবে নির্বাচনে লড়ছে কংগ্রেস এবং স্থানীয় দল সমাজবাদী পার্টি। এ ক্ষেত্রে সমাজবাদী পার্টি লড়ছে ৬২ আসনে এবং কংগ্রেস লড়ছে ১৭টি আসনে। দুই দলের প্রার্থীরাই ভালো করবেন বলে আশা করছেন দলগুলোর নেতারা।

ইন্ডিয়া টুডের খবর অনুযায়ী, কেরালার ওয়েনাদে আসনে ৭১ হাজার ৪৬৫ আসন নিয়ে এগিয়ে আছেন রাহুল। অন্যদিকে সিপিআই প্রার্থী অ্যানি রাজা ২৬ হাজার ৩১৪ ভোট নিয়ে দ্বিতীয় এবং বিজেপি প্রার্থী কে সুরেন্দ্রন ১৫ হাজার ৯৩৩ ভোট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন।

এর আগে ২০১৯ সালের নির্বাচনে রাহুল রায়বেরেলির পাশের আসন আমেথিতে বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির কাছে পরাজিত হয়েছিলেন। এই আসনে জিতে তিনি ২০১৪ সাল থেকে লোকসভার সদস্য ছিলেন। তবে রাহুল আবার এই ইরানির বিরুদ্ধে লড়বেন কিনা, ২০২৪ সালের ভোটের আগে সে প্রশ্ন কংগ্রেসের সামনে বড় হয়ে দেখা দেয়।

এরপর তিনি আমেথির পরিবর্তে রায়বেরেলি থেকে নির্বাচন করার সিদ্ধান্ত নেন। রাহুলের মা ও সাবেক কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী রায়বেরেলির এমপি ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com