বুধবার, ২৪ Jul ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

ওসমানীনগরে গাড়ি পার্কিং আর ফুটপাত দখলে সংকীর্ণ হচ্ছে সড়ক ও মহাসড়ক

শরীফ আহমেদ চৌধুরী, ওসমানীনগর( সিলেট) সংবাদদাতাঃ-  সিলেটের ওসমানীনগরে মহাসড়ক ও আঞ্চলিক সড়কের দুই পাশে গাড়ি পাকিং আর ফুটপাত দখলের প্রতিযোগীতায় সংকীর্ণ হয়ে যাচ্ছে জনগুরুত্বপূর্ণ সড়কগুলো যেনো দেখার কেউ নেই ।

সিলেট – ঢাকা সড়ক থেকে শুরু করে দখলের কারনে রক্ষা পাচ্ছেনা বাজারের গলিও। প্রবাসী অধ্যূসিত এ উপজেলায় রেষ্টুরেন্ট ও মার্কেটের সামনে কার, লাইটেস ও মোটরসাইকেলর বহর লক্ষণীয় যেখানে -সেখানে যানবাহন পার্ক করে রাখা হচ্ছে মোটর সাইকেল, ইজিবাইক, প্রভেটকার ও সিএনজি চালিত অটোরিকশা।

যানজটের কারণে প্রতিনিয়ত সড়ক দূর্ঘটনার আশংকা বাড়ছে।জনসাধারণের ভোগান্তির শেষ নেই। উপজেলার বৃহত্তর বাণিজ্যিক কেন্দ্র গোয়ালাবাজার, তাজপুর, দয়ামীর, শেরপুর, সাদীপুর, বেগমপুর, কাগজপু, কলারাই, প্রথমপাশা, বুরুঙ্গা , চকবাজার, কুরুয়া বাজার সহ মহাসড়কের কূলে ঘেঁষে রয়েছে জনগুত্বপূর্ণ অসংখ্য ছোট-বড় হাটবাজার। উল্লেখিত বাজার অতিক্রম করে দূরপাল্লার যাত্রী বাহী ও মালবাহী যানবাহন চলাচল করে দিবারাত্রি।

বৃহত্তর বাণিজ্যিক কেন্দ্র গোয়ালাবাজার হতে খাদিমপুর জগন্নাথ রোড ও হাজি নছিব মার্কেটে রাস্তার পাশে ব্যাটারী চালিত ও সিএনজি চালিত অটোরিকশা দখলে, তাজপুর বাজারে মহাসড়ক সংযোগ মঙ্গচন্ডি সড়কের দুই পাশেই মার্কেট মালিকদের দখলে রাস্তার দু পাশে নিচুপাকা দেয়াল করে রাখার কারানে দিবানিশি যানজট লেগেই থাকে।

কদমতলা তাজপুর বাজার বালাগঞ্জ সড়ক,মঙ্গলচন্ডী সড়ক দয়ামীর গহরপুর সড়ক ও বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী বাড়ির সড়ক সংলগ্ন সিলেট – ঢাকা মহাসড়ক সহ সর্ত্র দখল ও পাকিং এর কারে যানজট লেগেই আছে প্রতিনিয়ত। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার অনুপমা দাস বলেন বাজারে ফুটপাত দখল ও যত্রতত্র যানবাহন রাখার বিষয়ে একাধিক বার ব্যাবস্থা নেওয়া হয়েছে। আমি এ উপজেলায় নতুন তবে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেরপুর হাইওয়ে ইনচার্জ পরিমল বলেন যানজট নিরসনের আমার চেষ্টা চালিয়ে যাচ্ছি। ওসমানীনগর ট্রাফি সার্জন তপন তালুকদার বলেন প্রতিনিয়ত ট্রাফিক পুলিশ আইনগত ব্যাবস্থা নিলেও থামানো যাচ্ছে না যত্রতত্র গাড়ি পার্কিং গোয়ালা বাজার ও তাজপুরে লোকাল বাস মিনিবাস পার্কিং ব্যাবস্থা সুসম্পূর্ন হলে এরকম যানজট সৃষ্টি থেকে রক্ষা পাওয়া যেতে পারে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com