বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

মাতুয়াইল শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ
মাতুয়াইল শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটে সিজার করতে গিয়ে নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে।
আজ সোমবার ( ১৩ মে) সকাল ১০ ঘটিকায় মুসলিমা আক্তার নামের একজন নারী সিজার করতে আসলে দায়িত্বরত ডাক্তাররা অপারেশন থিয়েটারে ঢুকিয়ে সিজার করে বাচ্চা বের করতে গিয়ে নবজাতকের মাথা কেটে ফেলেন যার কারণে অপারেশন থিয়েটারের কক্ষেই নবজাতকের মৃত্যু হয়।
নবজাতকের মৃত্যুর বিষয়ে জানতে চাইলে মুসলিমার খালা বলেন গতকাল রাতেই মাতুয়াইল শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটের জরুরী বিভাগে আসলে রোগীর ব্যাথা কমানোর রাতভর তাকে স্যালাইন এবং বিভিন্ন ধরনের চিকিৎসা প্রদান করেন। তারপর সকালে অপারেশন থিয়েটারে ঢুকানোর আনুমানিক ১ ঘন্টা পর নবজাতকের মৃত দেহ আমাদের সামনে নিয়ে আসেন তখন আমরা দেখতে পাই যে নবজাতকের নাভিতে দড়ি পেঁচানো রয়েছে। মুসলিমরা খালা এসময় আরও বলেন দায়িত্বরত ডাক্তাররা নবজাতকের মৃত দেহ দাফন করতে বলেন।
এই বিষয়ে জানতে চাইলে নবজাতকের মা মুসলিমরা সাথে আসা আত্মীয়রা অভিযোগ করে বলেন, এখানে আসার পর থেকেই হাসপাতালের লোকজন আমাদের সাথে খারাপ ব্যবহার করতে থাকেন। তাদের গাফিলতির কারণে আমাদের বাচ্চা মারা গিয়েছে বলেন জানান তারা।
এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে নবজাতকের বাবা দৈনিক অগ্নিশিখা কে বলেন আমার স্ত্রী কে সকাল আনুমানিক ১০ :০০ ঘটিকায় অপারেশন থিয়েটারে ঢুকিয়ে প্রায় আধাঘন্টা পর নবজাতকের মৃত দেহ নিয়ে আসেন এবং ডাক্তাররা বলেন আপনাদের নবজাতক মারা গেছে।
এসময় নবজাতকের বাবা আরও বলেন যখন আমার বাচ্চা কে অপারেশন থিয়েটার থেকে ডাক্তাররা নিয়ে আসেন তখন দেখি আমার বাচ্চার মাথায় কাটা- ছেড়া দাগ রয়েছে এবং শরীরের বিভিন্ন জায়গায় ফুলা দাগ দেখতে পাই। গতকাল রাত থেকেই ডাক্তাররা আমাদের সাথে খারাপ আচরণ করেন এবং আমার বাচ্চা মারা যাওয়ার পর তাদের কাছে কাগজপত্র চাইলে তারা আমাদের কাগজপত্র দিচ্ছে না বলে জানান নবজাতকের  বাবা আলামিন।
উক্ত অভিযোগের বিষয়ে জানতে চাইলে মাতুয়াইল শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক আব্দুল মান্নান দৈনিক অগ্নিশিখা কে বলেন ডাক্তার দিলরুবার নেতৃত্বে এই সমস্যা টি সমাধান করা হয়েছে বলে জানান তিনি। নবজাতকের মৃত্যুর পর তারা বাবা অভিযোগ করেছেন যে হাসপাতালের ডাক্তাররা গাফিলতি করে তার বাচ্চাটি মেরে ফেলেছে এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে পরিচালক আব্দুল মান্নান বলেন যদি এমন কোন ঘটনা ঘটে থাকে তাহলে আমি বিষয়টি দেখবো বলে জানান তিনি।
এসময় জনাব আব্দুল মান্নান আরও বলেন এই বিষয়ে আপনাদের আর কোন তথ্য জানার থাকলে আমি আগামীকাল আপনাদের সাথে বসে কথা বলবো।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com