বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

১৪৪/১৪৫ ধারার বিধান ভঙ্গ করে প্রভাবশালী মহলের ছত্রছায়া ভূমি দখলে পায়তারা করছে

স্বরনা আক্তার,নেত্রকোনাঃ পূর্বধলা থানাধীন আগীয়া মৌজাস্হ আগীয়া গ্রামে আব্দুল হেকিম ও আঃ মোতালেব গংদের সাথে পারিবারিক সম্পত্তির ন্যায্য হিস্যা নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধের সূত্র ধরে উচ্চ আদালতে মামলা চলমান অবস্থায় একটি প্রভাবশালী মহলের ছত্রছায়া গোপন সমঝোতায় মোতালেব গং সঙ্গবদ্ধতায় বে-আইনি ভাবে জবর দখলের পাঁয়তারা করছে।

সরজমিনে দেখা যায় বিরোধপূর্ণ ভূমিতে মোতালেব গং সেচ পাম দিয়ে পানি তুলে হ্যান্ড ট্রাক্টর দিয়ে চাষাবাদের প্রক্রিয়ায় করছে ইতিপূর্বে উল্লেখিত থানায় প্রতিশ্রুতি মোতাবেক উভয় পক্ষের লিখিত আকারে চুক্তিপত্র রয়েছে এতে লিখিত আকারে দেখা যায় উচ্চ আদালতের চলমান মোকদ্দমা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বিরোধপূর্ণ ভূমিতে পক্ষদ্বয়ের মধ্যে কেহ কোন প্রকার কার্যক্রম করতে পারবেন না।কিন্তু মোতালেব পক্ষ চুক্তির শর্ত ভঙ্গ করে প্রভাবশালী মহলের গোপন চুক্তিতে উল্লেখিত ভূমি দখলে নিতে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আব্দুল হেকিম গংদের বাড়ির আশপাশ ও উল্লেখিত ভূমিতে অবস্থান নিয়ে এক ভিতিকর পরিবেশ সৃষ্টি করিয়াছে।

এ অবস্থান আব্দুল হেকিমের মেজো ছেলে আনার হোসেন (ফারজুল) লক্ষ্যে বাদী হয়ে নেত্রকোনা ম্যাজিস্ট্রেট আদালতে শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে ১৪৪/১৪৫ বিধি মোতাবেক একটি মোকদ্দমা দায়ের করেন। বর্তমানে উল্লেখিত বিধি-বিধান ভঙ্গ করে হেনট্রাক্টর দিয়ে হাল চাষের উদ্যোগ গ্রহণ করেছে, ১৪৫ ধারা বিধান সম্পর্কে সংশ্লিষ্ট পূর্বধলা থানা অবগত থাকার পরেও এখন পর্যন্ত ঘটনাস্থলে পুলিশ পৌঁছায়নি উল্লেখিত থানার পুলিশ প্রশাসনের সহযোগিতা চাইলেও এখন পর্যন্ত প্রশাসনের কোন সহযোগিতা পায়নি বলে আব্দুল হেকিম পরিবারের পক্ষ থেকে বিস্তর অভিযোগ পাওয়া যাচ্ছে। এ ব্যাপারে প্রশাসনের ঊর্ধ্বতন মহলের সদয় দৃষ্টি আকর্ষণ করছেন অসহায় পরিবারের লোকজন। এলাকাবাসী সূত্রে জানা যায় যেকোনো সময়ে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে জিততে পারে উভয় পরিবার।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com