বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

বেড়া উপজেলা নতুন ভারেঙ্গা ইউনিয়ন পরিষদে সামাজিক-সম্প্রীতি কমিটির সভা ও সমাবেশ অনুষ্ঠিত

 

পাবনা জেলা প্রতিনিধি (ওমর ফারুক)

বেড়া উপজেলা নতুন ভারেঙ্গা ইউনিয়নে সামাজিক-সম্প্রীতি কমিটির সভা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর ২০২২) সকাল ১১টায় নতুন ভারেঙ্গা ইউনিয়ন পরিষদের আয়োজনে এই সামাজিক-সম্প্রীতি কমিটির সভা ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

নতুন ভারেঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু দাউদ এর সভাপতিত্বে, উপস্থিত ছিলেন- মোঃ আলম খান সভাপতি নতুন ভারেঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগ, মোঃ নজরুল ইসলাম, প্রধান শিক্ষক নতুন ভারেঙ্গা উচ্চ বিদ্যালয়, বেড়া মডেল থানার এস আই আরিফুল ইসলাম, শ্রী অসিত ঘোষ, পূজা উদযাপন কমিটির সভাপতি নতুন ভারেঙ্গা, হাফেজ মোঃ সোলাইমান প্রিন্সিপাল রাকসা বাজার মাদ্রাসা, শ্রী চন্দন দত্ত, বেড়া উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান, ইউপি সচিবসহ নতুন ভারেঙ্গা জামে মসজিদের প্রেস ইমাম প্রমুখ।

এছাড়াও উক্ত কমিটির সদস্যবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নতুন ভারেঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু দাউদ বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি হলো নানা সম্প্রদায়ের মানুষের মধ্যকার সম্প্রীতি ও ভালোবাসা। আমাদের সমাজে বহু ধর্ম, ভাষা ও জাতির লোক বসবাস করে। সমাজে বসবাসরত সব সম্প্রদায়ের মধ্যে পরস্পর ঐক্য, সংহতি ও সহযোগিতার মনোভাব হলো সাম্প্রদায়িক সম্প্রীতি।

তিনি আরও বলেন, মানব সমাজে শান্তি প্রতিষ্ঠায় ভাতৃত্ববোধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। নৈতিক ও মানবিক মূল্যবোধসম্পন্ন ব্যক্তিগন এ জীবনে যথাযথভাবে এগুলো অনুশীলন করে থাকবেন। ভাতৃত্ববোধ ও সাম্প্রদায়িক সম্প্রীতি না থাকলে কোন জাতি উন্নতি করতে পারে না। ভাতৃত্ববোধ মানুষকে ত্যাগের মহিমায় উজ্জীবিত করে, মানুষের মধ্যে সহযোগিতা, সহমর্মিতা ইত্যাদি গুণের বিকাশ ঘটায়। এরফলে মানব সমাজের ঐক্য শৃঙ্খলা প্রতিষ্ঠা হয়।

অন্যদিকে সমাপ্রীতি- ভাতৃত্ববোধ না থাকলে মানুষ একে অন্যকে ভালোবাসে না। অন্যের কল্যাণ কামনা করে না। স্বীয় স্বার্থ হাসিলের জন্য অন্যের প্রতি অন্যায়, অত্যাচার ও নির্যাতন করতেও দ্বিধাবোধ করে না। তারা আসলে মানুষের চরিত্র বহন করে না।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com