বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছেন বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা: সবুর আলী

 

ওমর ফারুক, পাবনা জেলা প্রতিনিধিঃ

একজন মানুষ মহৎ হয় তার কর্ম গুণে। পৃথিবীতে এমন অনেক মানুষ আছে, যারা তাদের কাজ কর্ম, সফলতা অর্জন সবকিছু উৎসর্গ করে দেশের তরে, মানবের কল্যাণে। নিঃস্বার্থভাবে করেন মানবের কল্যাণ, দেশের কল্যাণ। তারা তাদের দায়িত্বে অবহেলা না করে অতিরিক্ত দায়িত্ব পালন করে থাকেন।

এমনই একজন হলেন পাবনা,বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা: সবুর আলী। বেড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) বেড়া উপজেলার শিক্ষা সাংস্কৃতির আলোকবর্তিকা হয়ে বেড়া উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্ব নিয়ে ২০/০১/২০২১ সালে যোগদান করেন মোহা: সবুর আলী।

এই কর্মবীর শৈল্পিক মানুষটি বেড়া উপজেলায় যোগদান করেই শিল্প সহ গোটা বেড়া উপজেলা কে পরিবেশ গুণগত ও মানসম্পন্ন করার উদ্দেশ্যে কাজ শুরু করেন। কারণ তিনি বিশ্বাস করেন- একটি উপজেলার সার্বিক উন্নয়নের আগে উপজেলাকে মানুষের বাসযোগ্য করে গড়ে তুলতে হবে।

উপজেলার পরিবেশ রক্ষা করতে হবে। তাই রোদ-বৃষ্টি উপেক্ষা করে কখনো বাঁশের সাঁকো বেয়ে, কখনো ক্ষেতের আলপথ দিয়ে হেঁটে, কখনো ইঞ্জিনচালিত নৌকায় করে তিনি ছুটে চলেন ভৌগোলিকভাবে হাওর-বাঁওড়ে অবস্থিত গ্রাম গুলোতে। যেখানে আগে কখনো কোনো ইউএনওর পায়ের চিহ্ন পড়েনি।

বেড়া উপজেলার সচেতন ব্যক্তিরা আশাবাদ ব্যক্ত করেন বাংলাদেশে যদি তার মতো আরো ১০০জন এরকম নিবেদিতপ্রাণ, দেশপ্রেমিক, সৎ, কর্মবীর অভিষেক দাশ থাকত তাহলে উন্নত জাতি গঠনে সারাদেশের চিত্রটা পাল্টে যেতো। চীরনবীন সদালাপী এই মানুষটি মন ও মননে সব সময় একজন সুচিন্তার মানুষ।

তিনি বেড়ায় যোগদানের পর থেকেই শিক্ষা ক্ষেত্রে টিম ওয়ার্ক হিসাবে কাজ করছেন। একে একে ভেজাল বিরোধী অভিযান, অবৈধ স্থাপনা উচ্ছেদ, সরকারি জমি পুনরুদ্ধার, অবৈধ বালু উত্তোলন, বাজার মনিটরিং, শিক্ষাখাতে উন্নয়নসহ নানা কর্মকান্ড চালিয়ে উপজেলাবাসীর ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন।

তিনি করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভূমিহীন ও গৃহীনদের আশ্রয়ন প্রকল্পের ঘর উপহার সহ ত্রাণ বিতরণ এবং বিভিন্ন কর্মকান্ডে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com