বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

শৈলকুপায় ১ হাজার সরকারি গাছ উপড়ে ফেললো দুর্বৃত্তরা

সালাম হোসেন,ঝিনাইদহ:-
ঝিনাইদহের শৈলকুপায় জিকে সেচ খালের পাড়ে লাগানো ১ হাজার গাছ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা।শনিবার রাতে উপজেলার কাজীপাড়া গ্রামের কুড়ির মাঠের ডি-৭এন খালে এ ঘটনা ঘটে।পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা জানায়, পরিবেশের ভারসাম্য রক্ষায় সারাদেশে বৃক্ষরোপন কর্মসূচীর আওতায় গত ২০ জুন কাজীপাড়া গ্রামের কুড়ির মাঠের ডি-৭এন খালের দু’পাড়ে প্রায় ৩ হাজার ফলজ, বনজ গাছের চারা রোপন করা হয়। গাছ রোপন করে সেটা রক্ষনাবেক্ষনের জন্য বাশেঁর খাচা দিয়ে ঘিরে দেওয়া হয়। শনিবার রাতে দুর্বৃত্তরা খাল পাড়ের প্রায় ১ হাজার গাছ উপড়ে ফেলেছে।ফুলহরি ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আবু বকর বিশ্বাস বলেন, কিছুদিন হলো এই খালের পাড়ে গাছ লাগানো হয়েছে। স্থানীয় ভাবে তা দেখভাল করা হচ্ছে। গাছগুলো যেন নষ্ট না হয় সেজন্য বাশেঁর খাচা দিয়ে ঘিরে দেওয়া হয়েছে।
শনিবার রাত ১১ টার দিকে স্থানীয় কিছু দুর্বৃত্ত প্রায় ১ হাজার গাছ উপড়ে ফেলেছে। আর খাচাগুলো খালের মধ্যে ফেলে দিয়েছে। আমরা এই অপকর্মের বিচার দাবী করছি।ফুলহরি ইউনিয়নের চেয়ারম্যান আওলাদ হোসেন বলেন, সরকার পরিবেশের ভারসাম্য রক্ষায় এই বৃক্ষরোপন কর্মসূচী হাতে নিয়েছিলো। কিন্তু এলাকার কিছু লোক সেই উন্নয়ন মেনে নিতে পারছে না। তাই তারা গাছগুলো উপড়ে ফেলেছে। এ ঘটনার সাথে যারা জড়িত তাদের শনাক্ত করে ব্যবস্থা নেওয়ার জোর দাবী জানাচ্ছি।এ ব্যাপারে ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলাম জানান, আমরা সরকারের অনুন্নয়ন ও রাজস্ব খাতভুক্ত প্রকল্পের আওতায় ওই খালে ৩ হাজার গাছের চারা রোপন করেছিলাম। গাছগুলো বড় হলে এলাকার মানুষই উপকৃত হতো। কিন্তু প্রায় ১ হাজার গাছ নষ্ট করে দিয়েছে। আমরা এ ব্যাপারে শৈলকুপা থানায় মামলা করব।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com