বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

হৃৎপিণ্ডের পরীক্ষা নিয়ে জিতল বাংলাদেশ

DALLAS, TEXAS - JUNE 07: Litton Das of Bangladesh bats during the ICC Men's T20 Cricket World Cup West Indies & USA 2024 match between Sri Lanka and Bangladesh at Grand Prairie Cricket Stadium on June 07, 2024 in Dallas, Texas. (Photo by Matt Roberts-ICC/ICC via Getty Images)

অনলাইন ডেস্ক:-

টি-২০ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আজ শ্রীলংকার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। ক্ষণে ক্ষণে রং বদলানো টানটান উত্তেজনার ম্যাচে সমর্থকদের হৃৎপিণ্ডের পরীক্ষা নিয়ে মাত্র ২ উইকেটে জিতেছে টাইগাররা। এই জয়ে আসরে শুভসূচনা করল নাজমুল হোসেন শান্তর দল।

ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে নয় উইকেটে ১২৪ রান করে শ্রীলংকা। জবাবে নয় উইকেট হারিয়ে লক্ষ্য পৌঁছায় বাংলাদেশ। হাতে ছিল আরো ৬ বল।

বাংলাদেশের হয়ে রান তাড়া করতে নামেন তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকার। ধনঞ্জয় ডি সিলভার করা প্রথম ওভারেই আউট হন সৌম্য। দুই বল খেলে ডাক মারেন এ ব্যাটার। আরেক ওপেনার তামিম ৩ রানে বোল্ড হন।

লিটন ও শান্ত একটু ধরে খেলার চেষ্টা করেন। তবে পাওয়ার প্লে-র শেষ ওভারে থুসারার দ্বিতীয় শিকারে পরিণত হন শান্ত। টাইগার কাপ্তান করেন ৭ রান। মাত্র ২৮ রানে তিন উইকেট হারিয়ে খাদের কিনারায় চলে যায় বাংলাদেশ।

কঠিন পরিস্থিতিতে দলের হাল ধরেন লিটন ও তাওহীদ হৃদয়। দুজনে গড়েন ৬৩ রানের ম্যাচজয়ী জুটি। ওয়ানিন্দু হাসারাঙ্গাকে দ্বাদশ ওভারে টানা তিন বলে ৩ ছক্কা হাঁকান হৃদয়। তবে পরের বলেই পরাস্ত হন তিনি। আউট হওয়ার আগে করেন ৪০ রান।

হৃদয়ের পরপরই ফেরেন আরেক ব্যাটার লিটন। ৩৬ রানে তিনি আউট হওয়ার পর আসা যাওয়ার মিছিলে যোগ দেন টাইগার ব্যাটাররা। সহজ ম্যাচ চোখের পলকে কঠিনে রূপ নেয়। ক্ষণে ক্ষণে ম্যাচের পাল্লা দুলতে থাকে দুই দলের দিকে।

শেষ পর্যন্ত ১৬ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মাহমুদউল্লাহ রিয়াদ। লংকানদের হয়ে নিয়ান থুসারা চারটি, হাসারাঙ্গা দুটি এবং পাথিরানা ও ধনঞ্জয় একটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। শ্রীলংকার হয়ে ইনিংস উদ্বোধনে নামেন পাথুম নিশাঙ্কা ও কুশল মেন্ডিস। ইনিংসের তৃতীর ওভারে আক্রমণে এসেই ১০ রান করা মেন্ডিসকে বোল্ড করেন তাসকিন আহমেদ।

ষষ্ঠ ওভারে আক্রমণে এসেই তিনে নামা কামিন্দু মেন্ডিসকে তানজিম সাকিবের তালুবন্দী করেন মুস্তাফিজুর রহমান। কামিন্দু করেন ৪ রান। একপ্রান্তে আক্রমণ চালিয়ে যাচ্ছিলেন নিশাঙ্কা। মুস্তাফিজের দ্বিতীয় শিকারে পরিণত হন এ ওপেনার। এর আগে ৪৭ রান করেন তিনি।

দলীয় শতকের পর ব্যাটিং ধসের মুখে পড়ে শ্রীলংকা। শেষ ছয় ওভারে দুর্দান্ত বোলিং নৈপুণ্য উপহার দেন টাইগার বোলাররা। এ সময় মাত্র ২৪ রান করতে পারে লংকানরা। যার শুরুটা হয় ধনঞ্জয় ২১ রানে ফেরার মধ্য দিয়ে।

লংকানদের অন্যদের ভেতর চারিথ আসালঙ্কা ১৯ ও অ্যাঞ্জেলো ম্যাথিউজ ১৬ রান করেন। বাংলাদেশের হয়ে রিশাদ হোসেন ও মুস্তাফিজুর রহমান তিনটি, তাসকিন দুটি ও তানজিম সাকিব একটি করে উইকেট শিকার করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com