বুধবার, ২৪ Jul ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

হিমালয়ে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন বাংলাদেশি পর্বতারোহীরা

অনলাইন  ডেস্ক:=

হিমালয় পর্বতমালায় ফিলিস্তিনের পতাকা উড়িয়েছেন বাংলাদেশি একদল পর্বতারোহী। ট্যুর গ্রুপ বিডি নামে ওই দলের সদস্যরা নেপালের থুরং-লা গিরিপথে ওঠার পর ‘ফ্রি প্যালেস্টাইন’ স্লোগানও দিয়েছেন। ইসরায়েলের বড় একটি পর্বতারোহী দলের সামনেই তারা ফিলিস্তিনি পতাকা উড়িয়েছেন।

বার্তা সংস্থা আনাদোলুর প্রতিবেদনে বলা হয়, বিশ্বের সর্বোচ্চ গিরিপথের একটি থুরং-লা গিরিপথ, যার উচ্চতা ৫ হাজার ৪১৬ মিটার। সেখানে পৌঁছাতে ১০ দিনের কঠিন পাহাড়ি পথ পাড়ি দিতে হয়। গিরিপথে প্রথম ফিলিস্তিনি পতাকা ওড়ান বাংলাদেশি মো. সোলাইমান ও তামিম মুনতাসির। পরে তাদের সঙ্গে যোগ দেন দলনেতা রাহি রাফসান।

মুনতাসির জানান, তারা ফিলিস্তিনের পতাকা সঙ্গে নিয়ে গিয়েছিলেন। তারা গিরিপথটির সর্বোচ্চ উচ্চতা ‘অন্নপূর্ণা’ পৌঁছে সার্কিট ট্র্যাকের শেষ দিনে পতাকাটি ওড়ানোর পরিকল্পনা করেন।

তিনি বলেন, সৌভাগ্যবশত আমরা ইসরায়েলের বড় একটি পর্বতারোহী দলের সামনেই পতাকাটি ওড়াতে পেরেছিলাম। এতে আমাদের পতাকা ওড়ানো এবং স্লোগান আরো অর্থবহ হয়ে ওঠে।’

সোলাইমান উল্লেখ করেন, পতাকা ওড়ানোর সঙ্গে স্লোগান দেওয়া হচ্ছে দেখে ইসরায়েলি দলটিকে খুব রাগান্বিত এবং হতাশ মনে হচ্ছিল। তিনি বলেন, এমনকি ইসরায়েলি পর্বতারোহী দলের একজন রেগে আমাদের দিকে আসছিলেন। তবে তাদের দলের আরেকজন তাকে থামিয়ে দেন।

গাজায় ইসরায়েলের চলমান হামলার মধ্যে ইসরায়েলি ভ্রমণকারী ও পর্যটকরা ক্রমবর্ধমান ভাবে বাজে পরিস্থিতি এবং কখনো কখনো বিরোধের সম্মুখীন হচ্ছে। স্টিভেন সোচোচেটের নামে ইসরায়েলের এক পর্বতারোহী নেপালের কিছু স্থানে বাজে পরিস্থিতির মুখোমুখি হওয়ার কথা স্বীকার করেছেন। থুরং-লা ওঠার পথে তাকে ইসরায়েল-হামাস যুদ্ধ নিয়ে আরেক ইসরায়েলি সঙ্গীর সঙ্গে তর্ক করতে দেখা যাচ্ছিল।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com