বুধবার, ২৪ Jul ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

এসএসসি পরীক্ষায় অদম্য স্পিহায় পায়ে লিখে জিপিএ -৫ সাফল্য রাব্বির

মাসুদ পারভেজ বিভাগীয় ব্যুরোচীফ
চট্টগ্রাম: এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে ৪৬টি বিদ্যালয়ের পরীক্ষার্থীরা শতভাগ পাস করেছে । এবার চট্টগ্রাম বোর্ডে কোনো স্কুলে শতভাগ ফেল করেনি।
রোববার (১২ মে) চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে প্রকাশিত ফলাফল বিশ্লেষণ করে এসব তথ্য পাওয়া যায়। চট্টগ্রাম শিক্ষাবোর্ড থেকে এবার পরীক্ষায় অংশ নেয় ১ হাজার ১২৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৪৫ হাজার ৭৫৩ জন। এরমধ্যে অংশ নিয়েছে ১ লাখ ৪৫ হাজার ২৪ জন।
শতভাগ পাস করা বিদ্যালয়ের মধ্যে সবচেয়ে বেশি পরীক্ষার্থী রয়েছে হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে। যেখানে ২৪৪ জন পরীক্ষার্থীর মধ্যে সবাই পাস করেছে।
এছাড়া দ্বিতীয় অবস্থানে আছে নগরের সেন্ট প্ল্যাসিডস্ স্কুল অ্যান্ড কলেজ। তাদের পরীক্ষার্থী ছিল ২২৯ জন। তৃতীয় স্থানে আছে ’ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ । এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২১৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। ২১১ জন পরীক্ষার্থীর মধ্যে শতভাগ পাস করে ৪র্থ অবস্থানে রয়েছে হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। ৫ম অবস্থানে রয়েছে জোরারগঞ্জ বৌদ্ধ উচ্চ বিদ্যালয়। এই প্রতিষ্ঠান থেকে এবার ২০৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করে।
ষষ্ঠ স্থানে রয়েছে সিলভার বেলস গার্লস হাই স্কুল। এই প্রতিষ্ঠান থেকে ১৭৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে। সপ্তম স্থানে রয়েছে মির্জা আহমেদ ইস্পাহানী স্মৃতি বিদ্যালয়। এই স্কুল থেকে ১৬৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। অষ্টম স্থানে রয়েছে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়। প্রতিষ্ঠানটি থেকে এবার ১৪৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে। নবম স্থানে রয়েছে চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ। এ প্রতিষ্ঠান থেকে ১৪৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে। দশম স্থানে আছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ। এই প্রতিষ্ঠান থেকে ১৩৫ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই কৃতকার্য হয়েছে।
চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এ এম এম মুজিবুর রহমান বলেন,  এ বছর শতভাগ ফেল করা কোনো স্কুল আমাদের বোর্ডে আমরা পাইনি। তবে, গণিত ও উচ্চতর গণিতে শিক্ষার্থীরা আশানুরূপ ফলাফল অর্জন করতে পারে নি,।
পা দিয়ে লিখে জিপিএ-৫ পেল সীতাকুণ্ডের রাব্বি
চট্টগ্রাম:  বৈদ্যুতিক তারে জড়িয়ে দুর্ঘটনায় দুই হাত হারিয়ে ফেলেছিল সীতাকুণ্ডের তরুণ রফিকুল ইসলাম রাব্বি। তাই পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিয়েছিল।
রোববার (১২ মে) চট্টগ্রাম শিক্ষাবোর্ড থেকে প্রকাশিত ফলাফলে দেখা যায়, রাব্বি এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। সে হাজী তোবারাক আলী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com