বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে কদমতলী থানা প্রেস ক্লাবের মানববন্ধন অনুষ্ঠিত

এ কে আজাদঃ- রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন দনিয়া এলাকায় ঢাকা থেকে প্রকাশিত জাতীয় “দৈনিক স্বাধীন সংবাদ” পত্রিকার সম্পাদক ও প্রকাশক আনোয়ার হোসেন আকাশ ও জনপ্রিয় অনলাইন মিডিয়া জাগো নিউজ ডটকমের স্টাফ রিপোর্টার রাসেল হোসেনের  উপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনটি আয়োজন করেন কদমতলী থানা প্রেসক্লাব।

৭ মে (মঙ্গলবার) রাজধানীর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রায়েরবাগ বাসস্ট্যান্ডে শতাধিক সংবাদ কর্মীর উপস্থিতিতে মানববন্ধন টি প্রতিপালিত হয়। মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দ- দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার সম্পাদক আনোয়ার হোসেন আকাশের উপর নিশৃংস হামলার  প্রতিবাদ করেন। কদমতলী থানা প্রেসক্লাব সংক্ষুব্ধতা প্রকাশ করেন। অনতিবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার, আইনের মুখোমুখি করা ও দ্রুত বিচার সম্পন্ন করা আহ্বান জানান সাংবাদিক নেতৃবৃন্দ।  ভবিষ্যতে কোন সাংবাদিক যাতে পেশাগত কাজে তথ্য সংগ্রহের জন্য  গেলে এ জাতীয় ঘটনা না ঘটে সেজন্য প্রশাসনের কাছে হস্তক্ষেপ কামনা করেন সাংবাদিকবৃন্দ।
জাতীয় দৈনিক নতুন সময় এর ব্যবস্থাপনা সম্পাদক ও কদমতলী থানা প্রেসক্লাবের মুখপত্র আমাদের কদমতলীর সম্পাদক কাঞ্চন চৌধুরী সুমনের সভাপতিত্বে মানব বন্ধনে  কাঞ্চন চৌধুরী সুমন, তারা টিভির সিটি রিপোর্টার ফারুক আহমেদ,সিনিয়র সাংবাদিক এম এ হালিম, আমাদের কদমতলী এর নির্বাহী সম্পাদক মোঃ সোলাইমান, ব্যবস্থাপনা সম্পাদক  ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান, দৈনিক অগ্নিশিখা পত্রিকার চীফ রিপোর্টার আবুল কালাম আজাদ,  প্রতিদিন খবর পত্রিকার সম্পাদক সরকার জামাল, সিনিয়র সাংবাদিক মোস্তাফিজুর রহমান, মুক্তির লড়াই পত্রিকার সহ সম্পাদক আনিছুর রহমান, সিএনএন বাংলা টিভির স্টাফ রিপোর্টার মোস্তাফিজুর রহমান মিলন, দেশ পত্রিকার মফস্বল সম্পাদক ও এশিয়ান টেলিভিশন ফতুল্লা থানা প্রতিনিধি মোঃ রাহাদ হোসেন, সকালের সময় পত্রিকার সিটি রিপোর্টার বৃষ্টি হাওলাদার,বিশিষ্ট কবি আসলাম, বাংলাদেশ সমাচার পত্রিকার বিশেষ প্রতিনিধি রাকিব হোসেন মিলন, মুক্ত খবর পত্রিকার নাসির সরদার সহো শতাধিক সাংবাদিক অংশগ্রহন করেন। কদমতলী থানা প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন সফলভাবে সম্পন্ন হওয়ার পর সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে আরেকটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য গতকাল ৬ মে (সোমবার) যাত্রাবাড়ী থানার দনিয়া এলাকায় অন্বেষা ফ্যাক্টরিতে তথ্য সংগ্রহের কাজে যান জাগো নিউজ ডটকমের সাংবাদিক রাসেল হোসেন। ফ্যাক্টরী মালিক ও তার বাহিনী কর্তৃক জাগো নিউজ ডটকমের সাংবাদিক রাসেল হোসেনকে হেনেস্তা ও পিটিয়ে আহত করা হয়। ৯৯৯ এ ফোন করেও তাৎক্ষণিকভাবে কোন প্রতিকার পাওয়া যায়নি। বিষয়টি জানার পর ঘটনাস্থলে গিয়ে জাতীয় দৈনিক স্বাধীন সংবাদের সম্পাদক আনোয়ার হোসেন আকাশ আসল ঘটনা জানতে চান। তখন পূর্ব পরিকল্পিত  সন্ত্রাসী বাহিনীর হামলার শিকার হন স্বাধীন সংবাদ পত্রিকার সম্পাদক নিজেও। এ যেনো চরম নির্মমতা! পরে তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পরিপ্রেক্ষিতে ফুসে ওঠেন সাংবাদিক সমাজ।
উক্ত ঘটনায় যাত্রাবাড়ী থানায় একটি মামলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com