রবিবার, ১৪ Jul ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

গাজীপুর সাব রেজিস্ট্রার অফিসে খাজনা খারিজ ছাড়া এস এ ১নং খতিয়ানের দলিল রেজিস্ট্রি সম্পন্ন

বিপ্লব হোসেন ফারুকঃ গাজীপুর জেলার সদর সাব রেজিস্টি অফিসে খাজনা খারিজ ছাড়া সিএস/এসএ মতে রাষ্ট্রীয় ১ নং খতিয়ানের ভূমি প্রতারণামূলক লেখনীর মাধ্যমে ভূমি দালালগন বিগত ২০/২/২২ইং-তাং কারসাজিপূর্ণ দলিল রেজিস্ট্রি সম্পন্ন করিয়াছে, দলিল নং২৪০৪ দাতা বেগম নুরজাহান হক, পিতামৃত জালাল উদ্দিন, গ্রহীতা ইদ্রিস আলীগং।

সূত্রে প্রকাশ, কাশিমপুর থানাধীন এনায়েতপুর গ্রামে গোবিন্দ বাড়ি মৌজা সিএস /এসএ ১ নং খতিয়ানে ৮২৫দাগে মোট ভূমি৩,৩৯একর এর কাতে ৪৮৬/৪৮৭ খতিয়ানে১৪৩ একর ভূমিতে প্রতারণামূলক লেখনীতে জালাল উদ্দিন, আজাহার আলী,আবুল হাশেম,আবুল হোসেন, আব্দুল হেকিম সর্ব পিতা ডঃ জহিরুল হক গংদের নামে আরএস এর অন্তর্ভুক্তি ঘটে।

উল্লেখিত সি এস, এসএ মতে এর একই ভূমিতে আরএস ৫০০খতিয়ানে আরএস২৭৭৪দাগে ২,৫৩ শতক ভূমিতে জালাল উদ্দিন পিতা আজাহার আলী উল্লেখ করে আর এস রেকর্ডের অন্তর্ভুক্তি ঘট যাহা৪৮৬/৪৮৭ খতিয়ানের দালিলিক তথ্য মতে আজার আলী জালাল উদ্দিনের আপন ছোট ভাই। যাহা জাল জালিয়াতিতে ভরপুর ও কারসাজি পূর্ণ ৫০১২নং সৃজনশীল দলিলে তা স্পষ্ট প্রতিয়মান। কাশিমপুর ভূমি অফিসের তথ্যমতে উল্লেখিত ভূমিতে খাজনা খারিজের কোন ব্যবস্থা না থাকা সত্ত্বেও ত্রুটিপূর্ণ আর এস রেকর্ডের উপর ভিত্তি করে কেবল অনৈতিক লেনদেনের মাধ্যমে ৫০১২নং দলিল মূলে ভূমি দালাল রমজান আলী গং ২০২৩ সালের সংশোধিত ভূমি সংস্কার আইনের বিধি মোতাবেক শাস্তি থেকে রক্ষা পেতে তাদের স্ত্রীদের নামে উল্লেখিত বর্ণনার দলিল সৃজন করে ভূমি দখলের পাঁয়তারা করছে। এ ব্যাপারে কাশিমপুর ভূমি কর্মকর্তাদের বক্তব্য আমরা এসএ ১ নং খতিয়ানের ভূমি চিহ্নিত করে আদালতে মামলা দায়ের করিয়াছি এবং চলমান জড়িপে উল্লেখিত ভূমির উপর বিডিএস রেকর্ড না দিতে ৩০ধারার বিধি মোতাবেক লিখিত আপত্তি দায়ের করিয়াছি আপত্তি নং ১১৪৪৬/১১৪৪৮ এবং পরবর্তী করণীয় সম্পর্কে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন ভূমি কর্মকর্তার নির্দেশনার অপেক্ষায় রয়েছি।

কিন্তু উল্লেখিত ভূমি কি ভাবে খাজনা খারিজ ব্যতীত রেজিস্ট্রি সম্পন্ন হয়েছে এমন প্রশ্নের জবাবে ভূমি কর্মকর্তাগণ বলেন আমরা এ ব্যাপারে কিছু বলতে পারব না, সংশ্লিষ্ট সাব রেজিস্টার অফিসে যোগাযোগ করতে বলেন ।সংশ্লিষ্ট কর্মকর্তাদের ভূমি দুর্নীতি প্রতিরোধ ও এহেন কর্মকান্ডের ১৯৫৫এর বিধি ২৩এর প্রদত্ত ক্ষমতা বলে সহকারী ভূমি কমিশনার (ভূৃমি)চূড়ান্ত প্রকাশিত ভুলের রেকর্ডের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। সংশোধনে কারণিক ভুলের সরকারি কর্মকর্তা-কর্মচারীর অবহেলা বা গাফিলতি সরকারি স্বার্থের পরিপন্থি কোন কার্যক্রম পরিলক্ষিত হলে প্রজাস্বত্ব আইনের ৫/৬ ধারার বিধি মোতাবেক ২০২৩এর ভূমি সংশোধনিতে ঐ কর্মকর্তা কর্মচারীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করিতে ঊর্ধ্বতন মহলের সদয় দৃষ্টি আকর্ষণ করছেন সুশীল সমাজ ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com