বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

শেষ ওভারে ২৪ রান নিয়ে শ্রীলংকার বিপক্ষে প্রথম জয় জিম্বাবুয়ের

সিরিজের দ্বিতীয় ম্যাচে জিততে শেষ ওভারে ২০ রানের দরকারে ৫ বলে ২৪ রান তুলে টি-টোয়েন্টি ফরম্যাটে শ্রীলংকার বিপক্ষে জিম্বাবুয়েকে প্রথম জয়ের স্বাদ দিলেন পেস বোলিং অলরাউন্ডার লুক জঙ্গি ও উইকেটরক্ষক ক্লাইভ মাদান্ডে। লংকানদের বিপক্ষে ৪ উইকেটের জয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতা ফেরালো জিম্বাবুয়ে। পাঁচ বারের মোকাবেলায় শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম জয় পেলো জিম্বাবুয়ে।
গতরাতে কলম্বোতে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২৭ রানে ৪ উইকেট হারায় শ্রীলংকা। শুরুতেই মহাবিপদে পড়া শ্রীলংকাকে পরবর্তীতে খেলায় ফেরান চারিথ আসালঙ্কা ও আগের ম্যাচের হিরো অ্যাঞ্জেলো ম্যাথুজ। পঞ্চম উইকেটে ৭৯ বলে ১১৮ রানের জুটি গড়েন তারা।
৫টি চার ও ৩টি ছক্কায় ৩৯ বলে ৬৯ রান করা আসালঙ্কাকে শিকার করে জুটি ভাঙ্গেন পেসার জঙ্গি। ইনিংসের শেষ পর্যন্ত খেলে শ্রীলংকাকে ৬ উইকেটে ১৭৩ রানের সংগ্রহ এনে দেন ম্যাথুজ। ৫১ বল খেলে ৬টি চার ও ২টি ছক্কায় ৬৬ রানে অপরাজিত থাকেন ম্যাথুজ। জিম্বাবুয়ের ব্লেসিং মুজারাবানি ও জঙ্গি ২টি করে উইকেট নেন।
১৭৪ রানের টার্গেটে ওপেনার ক্রেইগ আরভিনের হাফ-সেঞ্চুরিতে ১৩ ওভারে ২ উইকেটে ১০০ রান তুলে ভালো অবস্থায় ছিলো জিম্বাবুয়ে। কিন্তু মিডল অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় ১৮তম ওভারে ১৪৩ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। এরপর সপ্তম উইকেটে জুটি বাঁধেন জঙ্গি ও মাদান্ডে। ঐসময় ১৪ বলে ৩১ রান দরকার ছিলো জিম্বাবুয়ের।
শেষ ওভারে জয়ের জন্য ২০ রানের সমীকরণ পান জঙ্গি ও মাদান্ডে। ম্যাথুজের করা শেষ ওভারের প্রথম ডেলিভারিতে নো-বলে জঙ্গির ছক্কায় ৭ রান পায় জিম্বাবুয়ে। ফ্রি-হিটে পরের বলে চার মারেন জঙ্গি। দ্বিতীয় বলে মারেন ছক্কা। তৃতীয় বল হয় ডট। চতুর্থ বলে জঙ্গির ক্যাচ ফেলেন মহেশ থিকশানা। ঐ বল থেকে আসে ১ রান। এতে শেষ ২ বলে ২ রানের দরকার পড়ে জিম্বাবুয়ের। পঞ্চম বলে ডিপ মিড উইকেট দিয়ে ছক্কা মেরে জিম্বাবুয়েকে অবিস্মরনীয় জয় এনে দেন মাদান্ডে।
২টি করে চার-ছক্কায় ১২ বলে ২৫ রান নিয়ে অপরাজিত থাকেন জঙ্গি। ২টি ছক্কায় ৫ বলে ১৫ রানে অপরাজিত থাকেন মাদান্ডে। শ্রীলংকার থিকশানা ও চামিরা ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন জঙ্গি।
আগামীকাল একই ভেন্যুতে সিরিজ নির্ধারনী ম্যাচ খেলতে নামবে শ্রীলংকা ও জিম্বাবুয়ে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com