বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

কবি ও গীতিকার জাহিদুল হক আর নেই

বিনোদন প্রতিবেদকঃ কবি ও গীতিকার জাহিদুল হক আর নেই। সোমবার (১৫ জানুয়ারি) দুপুর ১টায় তিনি ইন্তেকাল করেছেন বলে জানিয়েছেন তার পরিবারের সদস্যরা।

পরিবারের সদস্যরা জানান, ১৫ দিন আগে জাহিদুল হক ব্রেন স্ট্রোক করেছিলেন। এরপর থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। হাসপাতালের প্রক্রিয়া সেরে তাকে বনশ্রীর বাসায় নিয়ে যাওয়া হবে। তবে কবির জানাজা ও দাফনের বিষয়ে অবশ্য এখনও কিছু জানানো হয়নি।

জাহিদুল হক গল্পকার, ঔপন্যাসিক ও গীতিকার হিসেবে পরিচিত ছিলেন। তার জন্ম ১৯৪৯ সালের ১১ আগস্ট ভারতের আসামের বদরপুর রেলওয়ে হাসপাতালে চিকিৎসক পিতার কর্মস্থলে। পৈতৃক নিবাস কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার গুণবতী ইউনিয়নের আকদিয়া গ্রামের ভূঞা বাড়ি।

১৯৬৩ সালে জাহিদুল হক চট্টগ্রামের নগেন্দ্রচন্দ্র উচ্চ বিদ্যালয় থেকে ম্যাট্রিক পাস করেন। ১৯৬৭ সালে ফেনী সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৯ সালে দ্বিতীয় বিভাগে স্নাতক ডিগ্রি অর্জন করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি সাহিত্যে এমএ ভর্তি হন।

জাহিদুল হক বাংলা একাডেমির একজন ফেলো। তিনি রেডিও ডয়েচে ভেলের সিনিয়র এডিটর ও ব্রডকাস্টার হিসেবে ১৯৮৯ থেকে ১৯৯২ সাল পর্যন্ত কাজ করেছেন। দৈনিক সংবাদের সিনিয়র সহকারী সম্পাদক হিসেবে চাকরি করেছেন। অন্যদিকে বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন এ কবি ও গীতিকার।

জাহিদুল হক বাংলাদেশ বেতার থেকে প্রকাশিত ‘বেতার বাংলা’ পত্রিকার সম্পাদনার দায়িত্বও পালন করেছেন। তিনি টানা চার বছর বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য ছিলেন।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com