বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

সংবাদ সংগ্রহকালে সাংবাদিকের উপর অর্তকিত সন্ত্রাসী হামলা

এম এ কালাম: গতকাল শনিবার কুমিল্লার চান্দিনা উপজেলা গল্লাই ইউনিয়ন এলাকায় অবৈধ বালুর ড্রেজার উত্তোলন প্রসঙ্গে সংবাদ সংগ্রহের সময় দৈনিক দিন প্রতিদিন পত্রিকার সাংবাদিক আশরাফুল ইসলামের উপর দূর্বৃত্তরা অর্তকিত হামলা চালিয়ে নগদ অর্থ ও স্বর্ণের চেইন ও ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায় ।

গল্লাই ইউনিয়নে শরিফ ও তার শশুর (মোমিন) দীর্ঘদিন যাবৎ বসন্তপুর গ্রামে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু- মাটি উত্তোলন করে আসছিল। একই ইউনিয়নে মোয়াজ্জেম তার ফসলি জমি থেকে ফুট হিসাবে মাটি বিক্রয় করে আসছিল। বিষয়টি জানার পর সাংবাদিক আশরাফুল অবৈধ ড্রেজার বিরুদ্ধে শরিফের ও মোমিনের নামে নিউজ করলে, তারা ক্ষিপ্ত হয়ে পরে। ড্রেজার চালানোর খবরটি চান্দিনার সহকারী কমিশন ভূমি উম্মে হাবিবাকে জানানো হলে, তিনি সেখানে গিয়ে অভিযান পরিচালনা করে ড্রেজার মেশিন জব্দ ও পাইপ ধ্বংস করে। দুই – এক দিন যেতে না যেতে সেখানে আবার ও প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ ভাবে ড্রেজার দিয়ে বালু- মাটি উত্তোলন করতে ব্যস্ত হয়ে পরে বালু খেকো ব্যবসায়ী শরিফ ও তার শশুর।

তারই পরিপেক্ষিতে ১৩ জানুয়ারী (শনিবার) বিকাল ৪টায় চান্দিনার গল্লাই ইউনিয়নের বিল্লাল বাজারে নামক স্থানে সংবাদ সংগ্রহ করেতে যায়। সাংবাদিক আশরাফুল ইসলামের উপর অর্তকিত হামলা চালায় শরিফ ও তার শশুর (মোমিন) এবং কামাল আরো তিন- চারজন। এমন অবস্থায় সাংবাদিকের সাথে থাকা নগদ অর্থ ও স্বর্ণের চেইন এবং সাংবাদিকের সাথে থাকা ক্যামেরা ছিনিয়ে নেয়।কামাল হলো মাটি বিক্রয়কারী (মোয়াজ্জেমের) ভাতিজা। হামলার সময় কামাল সাংবাদিককে বলে তোর কারনে শরিফের ড্রেজার মেশিন ও পাইপ ম্যাজিস্ট্রেট ধ্বংস করছে। তোকে আজ মেরেই ফেলবো। পরে সাংবাদিকে চর থাপ্পড় এবং গাছের ডাল দিয়ে আঘাত করতে থাকে। হামলাম পর একটি কক্ষেi সাংবাদিককে ৩ ঘন্টার মতো আটকে রাখে। পরে সাংবাদিক সেখানে থেকে কোন রকম ছুটে এসে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন আহত সাংবাদিক।

উক্ত হামলার ঘটনায় চান্দিনা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com