রবিবার, ১৪ Jul ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

ঝালকাঠি ১আসনে ২০২৩কাঠালিয়া উপজেলা রাজাপুর উপজেলা বইছে চায়ের দোকানে পাড়া-মহল্লায় শোনা যায় নির্বাচনের আমেজ

ঝালকাঠি ১আসনে ২০২৩কাঠালিয়া উপজেলা রাজাপুর উপজেলা বইছে চায়ের দোকানে পাড়া-মহল্লায় শোনা যায় নির্বাচনের আমেজ

ইমরান হোসেন ঝালকাঠি জেলা প্রতিনিধি

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে সরগরম এখন নির্বাচনী মাঠ।রাজাপুর -কাঠালিয়া এই দুই উপজেলা নিয়ে ঝালকাঠি-১ আসন গঠিত। এ আসনটি বরাবরই বি এন পির দুর্গ হিসেবে পরিচিত। কারণ সাবেক আইন প্রতিমন্ত্রী ও বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তম রাজাপুরের সন্তান।তার বিপুল জনসমার্থন ও জনপ্রীয়তার কারণে এ আসন বিএনপির দূর্গ হিসেবে গড়ে উঠে। দেশের বিভিন্ন সংসদীয় আসনের মতো ঝালকাঠির দুটি নির্বাচনী এলাকায়ও বইছে নির্বাচনী হাওয়া।

মাঠ চষে বেড়াচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। ঈদ শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন পোস্টার, ব্যানার, ফেস্টুনের মাধ্যমে নিজেদের প্রার্থিতা জানান দিয়েছেন সম্ভাব্য মনোনয়নপ্রত্যাশীরা। বর্তমান এমপিসহ মনোনয়নপ্রত্যাশীরা নির্বাচনী এলাকায় গিয়ে গণসংযোগ, মতবিনিময় সভা, কর্মিসভাসহ বিভিন্ন দলীয় কর্মসূচিতে অংশ নিচ্ছেন। আবার কেউ কেউ মসজিদ, মন্দিরে দান-খয়রাত করছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপিতে একাধিক প্রার্থীর নাম শোনা গেলেও। জাতীয় পার্টিসহ অন্যান্য দলে একক প্রার্থী। মনোনয়নপ্রত্যাশীরা সামাজিক কর্মকাণ্ডে সম্পৃক্ততা বাড়িয়ে দিয়েছেন। এ জেলায় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির রাজনৈতিক কর্মকাণ্ড দলীয় কার্যালয়ের মধ্যেই সীমাবদ্ধ। জামায়াতে ইসলামী প্রকাশ্যে রাজনৈতিক কর্মকাণ্ড না করলেও গোপনে তাদের দলীয় তত্পরতা চালিয়ে যাচ্ছে বলে খবর রয়েছে।

জানা গেছে, ঝালকাঠি জেলার (রাজাপুর- কাঠালিয়া) সংসদীয় এলাকায় আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল চরমে।নির্বাচনের আগে এ কোন্দল নিরসন করা না হলে নির্বাচনী মাঠে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে নামানো কঠিন হবে।

অন্যদিকে দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা বিএনপি এখন অনেকটাই গুছিয়ে নিয়েছে। তারা সংগঠিত হচ্ছে। সংসদ নির্বাচনকে সামনে রেখে তাদের দুই প্রার্থীর নাম শোনা যাচ্ছে। যারা আলোচনায় আছেন, কোনো কারণে তাদের মনোনয়ন বাতিল হয়ে গেলে বিকল্প প্রার্থীও রয়েছে বলে বিএনপি সূত্র জানায়। ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নিজ দলসহ বিভিন্ন মহলে কৌতূহল রয়েছে। বিগত দিনে যারা নৌকা নিয়ে লড়েছেন, তারাই আবার নৌকা পাবেন নাকি নতুন মুখ আসবে? নতুন মুখ কারা আসতে পারেন তা নিয়ে এখন সর্বত্র আলোচনা হচ্ছে।

ঝালকাঠি -১ এ আসনের বর্তমান এমপি বজলুল হক হারুন। তিনি রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি। এবারও দলের মনোনয়ন চাইবেন। তবে ক্ষমতাশীন দলের বর্তমান এই সংসদ সদস্য এলাকায় বেশকিছু অবৈধ নেতাদের সাথে তাল মিলিয়ে নানা বিতর্ক জন্ম দেওয়াসহ সেই রেইন্ট্রি হোটেলের ঘটনা,প্রিমিয়ার ব্যাংকের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের সঙ্গে যোগসাজশে গ্রাহকের নামে অতিরিক্ত চেক বই দেখিয়ে জাল স্বাক্ষরের মাধ্যমে ১৩৪ কোটি টাকা আত্মাসাত করেন তিনি। ওই টাকা দিয়ে ঢাকা ব্যাংকসহ অন্যান্য ব্যাংকের দেনা পরিশোধ করা হয়। প্রিমিয়ার ব্যাংকের শেয়ার ক্রয়সহ অভিজাত এলাকায় বহুতল ভবন নির্মাণ ও গাড়ি ক্রয় করেন বলে দুদকের অভিযোগে উঠে আসে। সম্প্রতি তার নিজ এলাকায় সভা-সমাবেশে তেমন কোন লোকজন না আসায় তিনি হতাশায় রয়েছেন বলে একটি নির্বরযোগ্য সূত্র জানায়। ম্যাকাপম্যান খ্যাত এ নেতা এলাকায় তেমন কোন উন্নয়ন করতে পারেননি বলে আওয়ামীলীগের নেতা কর্মি ও সাধারণ মানুষের দাবি। এ নিয়ে নানান বিতর্কিত সৃষ্টি হওয়ায় নমিনেশন অনিশ্চিত বলে মনে করেন স্থানীয় আওয়ামীলীগ নেতারা।তাই তারা নতুন কাউকে নিয়ে মাঠে নামবে বলে আভাস দিয়েছেন।

এ ছাড়াও আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ও সাধারণ মানুষের জনপ্রিয়তা ও জনসমার্থনে এগিয়ে আছেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সহ- সম্পাদক মনিরুজ্জামান মনির। তরুন এই নেতা মনোয়ন পেলে আ.লীগে রাজনীতি যেমনি চাঙ্গা হবে তেমনি দলীয় নেতাদেরও হতাশা থাকবে না বলে মনে করেন জনগন ও দলটির নেতাকর্মিরা।

এ আসনে বিএনপির দুই প্রার্থীর নাম শোনা যাচ্ছে।বিএনপির ২ মনোনয়ন প্রত্যাশীর মধ্যে সাবেক আইন প্রতিমন্ত্রী ও বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমরকেই শেষ পর্যন্ত মনোনয়ন দিতে পারে বলে অনেকের ধারণা।তবে কোনো আইনি জটিলতার কারণে মনোনয়ন বাতিল হয়ে গেলে বিকল্প প্রার্থী হিসাবে আছেন,বাংলাদেশ ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক, র্নিযাতিত ত্যাগী নেতা গোলাম আযম সৈকত। ইতিমধ্যে জনসাধারন সহ তৃনমূল পর্যায়ে নেতা কর্মীদের সুসংগঠিত করতে নতুন প্রজন্মের কান্ডারী হিসাবে ঝালকাঠি-১ (রাজাপুর কাঠালিয়া) বাসিকে চমক উপহার দিতে ইতিমধ্যে কাঠালিয়া রাজাপুরে ব্যাপক গনসংযোগ করে যাচ্ছেন।

ছাত্রদল নেতা গোলাম আজম সৈকত বলেন, যদি শাহজাহান ওমর মনোনয়ন পান তাহলে আমি তার নির্বাচনী প্রচারনায় সহযোগিতা করবো। আর যদি কোন আইনী জটিলতায় তার মনোনয়ন আটকে যায় , তাহলে আমাকেই এ আসনে মনোনয়ন দেয়া হবে বলে আমি মনে করি। আগামী নির্বাচনে মনোনয়ন পেলে তিনি প্রথম কাজ হিসবে যুব বেকারত্বের দূরীকরনে সকল প্রকার প্রয়াস চালিয়ে যাবেন এবং ঝালকাঠি বাসির উন্নয়নে মুখ্য ভুমিকা পালনে আশাবাদ ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com