বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

আরাফাত ডেইরি ফার্ম করে সফল উদ্যোক্তা হতে চান মোছাঃ সাথী খাতুন

আরাফাত ডেইরি ফার্ম করে সফল উদ্যোক্তা হতে চান মোছাঃ সাথী খাতুন।

মোঃ রাজিব জোয়ার্দ্দার,সিনিয়র রিপোর্টারঃ

অদম্য পরিশ্রম আর সাহসিকতা নিয়ে গ্রামীন কুসংস্কার আর প্রতিবন্ধকতাকে পেছনে ফেলে ডেইরি ফার্ম করে একজন সফল নারী উদ্যোক্তা হিসেবে আত্মপ্রকাশ করতে,চান পাবনার মোছাঃসাথী খাতুন সফল নারী উদ্যোক্তা হিসেবে নিজেকে গড়ে তুলতে চান। শুরুটা হঠাৎ শখ থেকেই ক্রয় করেন একটি গরু মুলত সেখান থেকেই ডেইরি ফার্ম করার ইচ্ছায় গার্মেন্টসের চাকরি ছেড়ে ছোট পরিসরে ২-৩ টা গরু কিনে ডেইরি ফার্ম শুরু করেন। এখন বর্তমানে তার ফার্মে মোট দেশি ৯টা ষাড় গরু আছে তার ফার্মে সরকারি পৃষ্ঠপোষকতা একটি লোন পেলে আর একটু বড় পরিসরে ডেইরি ফার্মটি চলানো ইচ্ছা এই নারী উদ্যোক্তার।

পাবনা সদর উপজেলার ভাড়ারা হলুদবাড়িয়ার প্রত্যন্ত অঞ্চলের মেয়ে সাথী খাতুন পরিবারিক জীবনে স্বামী ও তিন সন্তানের জননী এই নিয়ে সুখের সংসার। এর পাশাপাশি তিনি নিজেকে সমাজে প্রতিষ্ঠিত করার তাগিদ থেকে ২০১৯-সালে মাত্র দুইটা গরু নিয়ে তার যাত্রা শুরু করেন তার ডেইরি ফার্ম। মাত্র ২ বছরের ব্যবধানে তিনি এখন প্রায় ৯টি গরু, হাঁস, কবুতর নিয়ে ছোট পরিসরের একটি ডেইরি ফার্মের মালিক। তীব্র ইচ্ছা শক্তি, কঠোর পরিশ্রম আর একাগ্রতার কারণে আজ সফল ডেইরি ব্যবসায়ী।

এলাকাবাসী বলেন, তার একাগ্রতা আর প্রচেষ্টাই আজকে তাকে এই পর্যায়ে পৌঁছে দিয়েছে।
সরকারি কোন ব্যাংক তাদের ডেইরি ফার্মের উপর একটি লোন দিলে খামারের পাশাপাশি তিনি হাঁস, মুরগী ও মাছসহ গবাদি পশুর একটি সমন্বিত ডেইরি খামার তৈরির করার ইচ্ছা প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com