বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

দেশের টেস্ট ইতিহাসে সবাইকে ছাড়িয়ে গেলেন লিটন

লিটন দাসের অসাধারণ ছন্দে থাকার স্বীকৃতি দিল আইসিসি। মিরপুর টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরির পর করেছিলেন ফিফটি। এমন উজ্জ্বল পারফরম্যান্সের প্রতিফলন পড়েছে তার র‍্যাঙ্কিংয়ে। ফিরেছেন ক্যারিয়ার সেরা ১২তম স্থানে।

শ্রীলঙ্কার বিপক্ষে মিরপুর টেস্টে দলের বিপর্যয়ে দুই ইনিংসেই ঢাল হয়ে দাঁড়িয়েছিলেন লিটন কুমার দাস। দুর্দান্ত এক সেঞ্চুরির পর করেছিলেন ফিফটি। টেস্টে বাংলাদেশের ইতিহাসের সেরা রেটিং পয়েন্ট অর্জন করলেন লিটন। পাশাপাশি পাঁচ ধাপ এগিয়ে র‍্যাঙ্কিংয়ের ১২তম স্থানে উঠেছেন তিনি।

বুধবার (১ জুন) বিশ্বের সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সবশেষ প্রকাশিত টেস্ট র‍্যাঙ্কিংয়ে সুখবর পেয়েছেন লিটন। তার রেটিং পয়েন্ট বর্তমানে ৭২৪। বাংলাদেশের কোনো ব্যাটারের আগের সর্বোচ্চ রেটিং পয়েন্টের রেকর্ড ছিল তামিম ইকবালের দখলে। ২০১৭ সালের অগাস্টে তিনি অর্জন করেছিলেন ৭০৯ রেটিং পয়েন্ট।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে বাংলাদেশের সবশেষ দুই ম্যাচের সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করেন লিটন। চট্টগ্রামে ড্র হওয়া প্রথম টেস্টে একমাত্র ইনিংসে ৮৮ রানের ইনিংস খেলেন তিনি। এরপর মিরপুরে দ্বিতীয় টেস্টে যথাক্রমে ১৪১ ও ৫২ রান করেন তিনি। তার এমন নৈপুণ্য সত্ত্বেও ১০ উইকেটের বড় ব্যবধানে হেরে সিরিজ খোয়ায় টাইগাররা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com