রবিবার, ১৪ Jul ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

৩৭ জনের মন্ত্রিসভার ১৯ জনই নতুন মুখ, আজ সন্ধ্যায় শপথ

অগ্নিশিখা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গভবনে আজ সন্ধ্যায় অনুষ্ঠিত হতে যাচ্ছে নতুন মন্ত্রিসভার শপথ। শপথ নেওয়ার পর তাদের দায়িত্ব বণ্টন করবেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বাসসকে জানায়, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন নতুন মন্ত্রিপরিষদ সদস্যদের শপথবাক্য পাঠ করাবেন।

এবার শেখ হাসিনার নেতৃত্বে যে মন্ত্রিসভা গঠন করা হয়েছে, তাতে অর্ধেকের বেশি নতুন মুখ এসেছেন। প্রধানমন্ত্রীসহ মোট ৩৭ জন মন্ত্রী-প্রতিমন্ত্রীর মধ্যে ১৯ জনই নতুন নিয়োগ পেয়েছেন।

গত মন্ত্রিসভার ১৫ জন মন্ত্রী ও ১৩ জন প্রতিমন্ত্রীকে বাদ দেওয়া হয়েছে। টানা চতুর্থবারসহ পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তাঁকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। প্রধানমন্ত্রী ছাড়াও এবার মন্ত্রিসভায় ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী রয়েছেন।

২৫ জন মন্ত্রীর মধ্যে নতুন ১২ জন এবং ১১ জন প্রতিমন্ত্রীর মধ্যে সাতজন নতুন মুখ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৪৭ জন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীর মধ্যে ৩১ জন নতুন মুখ ছিলেন। গতবার তিনজন উপমন্ত্রী নিয়োগ করা হলেও এবার কাউকে উপমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়নি। ২০১৮ সালের নির্বাচনের পর প্রধানমন্ত্রীসহ ২৫ জন মন্ত্রী ও ১৯ প্রতিমন্ত্রী নিয়োগ করা হয়েছিল।ফলে গতবারের চেয়ে এবার মন্ত্রিসভায় ১১ জন কম মন্ত্রী-প্রতিমন্ত্রী।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন। এ জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন প্রথমে প্রধানমন্ত্রীকে শপথ পড়াবেন। এরপর মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের শপথ পড়াবেন রাষ্ট্রপতি।শপথের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com