বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০১:০২ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

নাটকীয়তার ম্যাচ নাম লেখাল যে বিশ্বরেকর্ডে

অনলাইন ডেস্ক:-

ওমানের দেওয়া ১১০ রানের লক্ষ্য পাড়ি দিতেই গলদঘর্ম ছুটে যাচ্ছিল নামিবিয়ার। শেষ পর্যন্ত পারেওনি তারা।

পুরো ২০ ওভার ব্যাট করে থেমে যায় ১০৯ রানেই। তাই ম্যাচ গড়ায় সুপার ওভারে।নির্ধারিত ওভারে একটি ওভারেও ১০ রানের বেশি তুলতে পারেনি নামিবিয়া। সেখানে সুপার ওভারেই দুই ছক্কা ও দুই চারে ২১ রান তুলে ফেলে তারা। ডেভিড ভিসের অলরাউন্ড নৈপুণ্যে সেই রান পাড়ি দিতে ব্যর্থ হয় ওমান।

বার্বাডোসের ব্রিজটাউন স্টেডিয়ামে টস জিতে ওমানকে আগে ব্যাটিংয়ে পাঠায় নামিবিয়া। রুবেন ট্রাম্পেলম্যান ও ডেভিড ভিসের অসাধারণ বোলিংয়ের সামনে ওমানের কোনো ব্যাটারই দাঁড়াতে পারেনি। তাই ইনিংসের দুই বল বাকি থাকতেই গুটিয়ে যায় ১০৯ রানে।

ওমানের ১০ ব্যাটারের মধ্যে ৬ জনই সাজঘরে ফিরেছেন এলবডব্লিউর ফাঁদে পড়ে। যা টি-টোয়েন্টি ইতিহাসে এক ইনিংসে সবচেয়ে বেশি এলবিডব্লিউতে আউট হওয়ার রেকর্ড।

এর শুরুটা করেন ট্রাম্পেলম্যান। ৪ ওভারে মাত্র ২১ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন তিনি। ইনিংসের সূচনা করতে আসা এই বাঁহাতি পেসার প্রথম দুই বলেই এলবিডব্লিউর ফাঁদে ফেলেন কাশ্যপ প্রজাপতি ও অধিনায়ক আকিব ইলিয়াসকে। পরে জিশান মাকসুদও তার ফাঁদে পা দিয়ে বিপদ ডেকে আনেন।  ট্রাম্পেলম্যানের পর এলবিডব্লিউতে একটি করে উইকেট পেয়েছেন গেরহার্ড এরাসমাস, ভিসে ও বার্নার্ড শল্টজ।

এদিকে, এর আগে এক ইনিংসে পাঁচটি এলবডব্লিউর দেখা মিলেছে তিনবার। এর মধ্যে দুবার শিকার হয়েছে নেদারল্যান্ডসই। বাকি আরেকটি স্কটল্যান্ড। সেই লজ্জার রেকর্ডে আজ ওমানের নাম সবার ওপরে নিয়ে গেল নামিবিয়া।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com