রবিবার, ১৪ Jul ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

মায়ের অবদান কখনো বিনিময় হয়না : লায়ন সহিদুল ইসলাম খোকন

অগ্নিশিখা ডেস্ক:-  মানবাধিকার সংস্থা ন্যাশনাল হিউম্যান রাইটস এন্ড হেলথ্ কেয়ার সোসাইটি এর পরিচালক ও সভাপতি ঢাকা বিভাগীয় কমিটির সভাপতি এবং বাংলাদেশ প্রেস ক্লাব কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক লায়ন সহিদুল ইসলাম খোকন বলেন, পৃথিবীতে সবকিছুর বিনিময় এবং প্রতিদান দেয়া যায়, কিন্তু মায়ের ঋণ কখনো শোধ করা যায়না, কিন্তু আজ এই সমাজের কিছু বিবেক বিহীন নোংরা মানুষের কিছু কৃতকর্ম দেখে ঘৃণা হয়, যে মা দশমাস দশদিন গর্ভে ধারণ করে একমাত্র সন্তানের মুখের দিকে তাকিয়ে পৃথিবীর সব দুঃখ কষ্ট ভুলে যায়,কিন্তু আজ আমাদের এই বিবেক বিহীন সন্তান এবং অভিশপ্ত মানুষ সেই পিতা-মাতার খোঁজখবর এবং ভরনপোষণ না দিয়ে তাদেরকে বৃদ্ধ বয়সে বিভিন্ন ধরনের নির্যাতন ও অমানবিক আচারণ করে থাকে, আর এই বিবেকহীন মানুষের মধ্যে যাদের একটু আর্থিক অবস্থা ভালো, তারা পিতা-মাতাকে বৃদ্ধাআশ্রমে পাঠায়,তাদের বিরুদ্ধে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহণের জন্য আমি মাননীয় প্রধান মন্ত্রী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানাচ্ছি।
১৩ মে (সোমবার) বিকেলে ঢাকা কাকরাইল ডিপ্লোমা ইন্জিনিয়ারিং ইনস্টিটিউট, আইডিইডি ভবন মিলনায়তনে বিশ্ব মা দিবস উপলক্ষে মায়ের ভুমিকা শীর্ষক আলোচনা সভা, গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
মানবাধিকার সংস্থা ন্যাশনাল হিউম্যান রাইটস এন্ড হেলথ কেয়ার সোসাটি
এর পরিচালক, ঢাকা বিভাগীয় কমিটির সভাপতি লায়ন সহিদুল ইসলাম খোকন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি বীর মুক্তিযোদ্ধা মীর হাসমত আলী,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড.হামিদা খানম,সংগঠন এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক স.ম.হাফিজুল ইসলাম, বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্টাতা সভাপতি সাংবাদিক ফরিদ খান,বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, ড.শাহ মোহাম্মদ সেলিম রেজা চৌধুরী, লায়ন জেরিন সুলতানা কান্তা,অধ্যক্ষ এম এ মান্নান মনির, অধ্যক্ষ শিবলী সাদিক, কণ্ঠশিল্পী নাসিরুজ্জামান,তৃতীয় লিঙ্গের রবিউল ইসলাম রবি,আনোয়ার হোসেন অপু,প্রীতি সরমান,মানবাধিকার সংস্থা ন্যাশনাল হিউম্যান রাইটস এন্ড হেলথ্ কেয়ার সোসাইটির ঢাকা বিভাগীয় কমিটির আন্তর্জাতিক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এম শফিক উদ্দিন অপু। অনুষ্ঠান পরিচালনা করেন নিপা আক্তার।
অনুষ্ঠানে অমর হাওলাদার বাবুল গান পরিবেশন করেন এবং শিশু নৃত্যশিল্পীরা নৃত্য পরিবেশন করে।
অনুষ্ঠানে আলোকিত মা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. হামিদা খানমকে মানবাধিকার হিউম্যান রাইটস সাইনিং পার্সোনালিটি মাদার্স এ্যাওয়ার্ড ভূষিত করা হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com