রবিবার, ১৪ Jul ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

বিয়ের আসর থেকে পরীক্ষা কেন্দ্রে

আন্তর্জাতিক ডেস্কঃ বিয়ে সেরে সেই পোশাকেই পরীক্ষা দিতে ছুটে গেলেন কনে। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশের ঝাঁসির এক বিশ্ববিদ্যালয়ে। বিয়ের পর দিনই পরীক্ষা, তাই বিয়ের পোশাক পরেই পরীক্ষা দিতে হাজির হলেন কনে।

ইতোমধ্যেই কনের সেই ভিডিওটি ভাইরাল সামাজিক যোগাযোগমাধ্যমে। কনের শ্বশুরবাড়ির সদস্যেরাই উদ্যোগী হয়ে তাকে পৌঁছে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ে।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিয়ের পরের দিন সকালে কনে দুই পরিবারের সামনে পরীক্ষা দিতে যাওয়ার কথা বলেন। কনের এ কথা কোনো রকম আপত্তি জানাননি তার বাপের বাড়ি ও শ্বশুর বাড়ির লোকজন। বিয়ের পর শ্বশুর বাড়ি যাওয়ার আগে পরীক্ষা দিতে গেলেন কনে, আর তাকে বিশ্ববিদ্যালয়ে নিয়ে গেলেন তার দেবররা। খুশবু রাজপুত ঝাঁসির বুন্দেলখণ্ড বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর স্তরের ছাত্রী।

কনের বেশে বিশ্ববিদ্যালয়ে পৌঁছে শিক্ষক-শিক্ষিকাদের কাছ থেকে আশীর্বাদও নিয়েছেন খুশবু। ছাত্রীর এমন সিদ্ধান্তে খুশি হয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারাও। পরীক্ষা সেরে বাড়ি ফিরে বিয়ের পরবর্তী পর্যায়ের সমস্ত আচার ও নিয়ম পালন করেছেন তিনি। তারপরই বাড়ি ছেড়ে শ্বশুরবাড়ির উদ্দেশে যাত্রা করেন।

এ বিষয়ে খুশবু বলেন, ‘বিয়ের নিয়মকানুন ঘণ্টা দুয়েক পরে করলেও কিছু ক্ষতি হবে না। তবে পরীক্ষা দেওয়ার সুযোগ হাতছাড়া হয়ে গেলে আমার আফসোস থেকে যেত সারা জীবন। আমার পরিবারের লোকজন আমার কথা বুঝেছেন। তারা সব সময় আমার পাশে ছিলেন, আমায় সাহায্য করেছেন পদে পদে। আমি সব মেয়ের কাছেই অনুরোধ করব বিয়ের পরেও পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য।’

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com