রবিবার, ১৪ Jul ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

বন্যাকে সংবর্ধনা দেবে সংগীত সংগঠন সমন্বয় পরিষদ

বিনোদন প্রতিবেদকঃ বরেণ্য রবীন্দ্রসংগীতশিল্পী, সংগঠক এবং বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদের সহসভাপতি রেজওয়ানা চৌধুরী বন্যা সম্প্রতি ভারতের বেসামরিক সম্মান ‘পদ্মশ্রী’তে ভূষিত হয়েছেন। এ অনন্য অর্জনের জন্য আজ সন্ধ্যা ছয়টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে ড. রেজওয়ানা চৌধুরী বন্যাকে সংবর্ধনা দেবে বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদ। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যজন আতাউর রহমান।

২৫শে জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসে ভারতের পদ্ম পদকের নাম ঘোষণা করা হয়। এই পুরস্কার তিন বিভাগে দেয়া হয়; ‘পদ্মবিভূষণ’, ‘পদ্মভূষণ’ এবং ‘পদ্মশ্রী’। সাধারণত মার্চ বা এপ্রিলে রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠান করে পুরস্কারগুলো তুলে দেয়া হয়। চলতি বছর মোট ১৩২ জনকে পদ্ম পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। তাদের মধ্যে ১১০ জন পেয়েছেন ‘পদ্মশ্রী’। ১৯৫৭ সালের ১৩ই জানুয়ারি রংপুর জেলায় জন্ম নেয়া বন্যা প্রথমে ছায়ানট এবং পরে ভারতের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেছেন।

সেখানে শান্তিদেব ঘোষ, কণিকা বন্দ্যোপাধ্যায়, নীলিমা সেন ও আশীষ বন্দ্যোপাধায়ের মতো সংগীতজ্ঞদের সান্নিধ্যে আসেন বন্যা। সংগীতে অবদানের জন্য ২০১৬ সালে বাংলাদেশের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার স্বাধীনতা পুরস্কার পান এ শিল্পী।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের ‘বঙ্গভূষণ’, ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদকসহ বিভিন্ন সম্মাননায় ভূষিত হয়েছেন তিনি। বন্যার সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সংগীত সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি মাহমুদ সেলিম। উপস্থিত থাকবেন চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছসহ অনেকেই।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com