বুধবার, ২৪ Jul ২০২৪, ১১:৩২ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

শহীদ মিনার জনবান্ধব করার পথ খুঁজতে হবে: মেয়র রেজাউল করিম

মাসুদ পারভেজ, বিভাগীয় ব্যুরোচীফ চট্টগ্রাম: নগরের মুসলিম ইনস্টিটিউট কমপ্লেক্সকে ঘিরে নবনির্মিত কেন্দ্রীয় শহীদ মিনার ও তৎসংলগ্ন স্থাপনাগুলোর বিষয়ে নাগরিক সমাজের আপত্তি সমাধানের পথ দ্রুততম সময়ে খুঁজে বের করতে হবে বলে মন্তব্য করেছেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

বুধবার (১০ জানুয়ারি) টাইগারপাসের চসিক কার্যালয়ে কমিটির সভায় মেয়র বলেন, শহীদ মিনার আমাদের চেতনার উৎস। নতুন কেন্দ্রীয় শহীদ মিনারকে চারপাশ থেকে দৃশ্যমান করার বিষয়ে আপামর সংস্কৃতিজনের দাবির প্রেক্ষিতে একাধিক সভা করে এ বিষয়ে সংশ্লিষ্টদের মতামত নেন মেয়র।

পাশাপাশি ২৪ ডিসেম্বর মেয়র রেজাউলকে আহ্বায়ক করে চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনারের সংস্কার কার্যক্রম সংক্রান্ত ৭ সদস্যের টেকনিক্যাল কমিটি গঠন করা হয় ।

জনগণের মূল দাবি শহীদ মিনার দৃশ্যমান করা। বর্তমানে শহীদ মিনারে যেতে ৪টা সিঁড়ি বেয়ে যেতে হচ্ছে।
যা সাধারণ মানুষ বিশেষ করে বয়োজ্যেষ্ঠদের উপযোগী নয়। এছাড়া, সিঁড়িগুলোর গঠন এমন যে বড় কোনো আয়োজনে প্রচণ্ড ভিড় হলে এ সিঁড়ির কারণে মানুষের হাত-পা ভাঙবে।

প্রকল্প সংশ্লিষ্টদের স্থপতিদের সঙ্গে বসে দ্রুততম সময়ে এ সমস্যার সমাধান বের করতে হবে।
মেয়রের প্রস্তাবের প্রেক্ষিতে কমিটির সদস্যরা ১৬ জানুয়ারি সকাল ১১টায় প্রকল্পের এলাকা পরিদর্শন শেষে মেয়রকে এ বিষয়ে অবগত করার সিদ্ধান্ত হয় সভায়।

সভায় চট্টগ্রাম মুসলিম ইনস্টিটিউট প্রকল্পের পরিচালক যুগ্ম সচিব লুৎফুর রহমান, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী বদরুল আলম খান, নির্বাহী প্রকৌশলী রাহুল গুহসহ কমিটির সদস্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ, চট্টগ্রাম কেন্দ্রের সাবেক সভাপতি প্রকৌশলী দেলোয়ার মজুমদার, একুশে পদকপ্রাপ্ত নাট্যজন আহমেদ ইকবাল হায়দার, স্থপতি আশিক ইমরান, স্থপতি সোহেল মোহাম্মদ শাকুর, চসিকের সহকারী স্থপতি আবদুল্লাহ আল ওমর উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com