বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

পাবনার সুজানগর বিনম্র  শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালনঃ

পাবনার সুজানগর বিনম্র  শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালনঃ

সেলিম মোর্শেদ রানা
পাবনা প্রতিনিধিঃ

গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় পাবনা-২ (সুজানগর ও বেড়ার একাংশ) সংসদীয় আসনের ১৫টি ইউনিয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) দিনব্যাপী স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের ব্যানারে উপজেলার সকল ইউনিয়নে পৃথক পৃথকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কালোব্যাজ ধারন, আলোচনা সভা, দোয়া মহফিল এবং দুঃস্থ ও এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ। দিনব্যাপী কর্মসূচিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনাসহ দেশ এবং জাতির উদ্দেশ্যে দোয়া অনুষ্ঠিত হয়। শেষে এতিম ও দুস্থ সহ দরিদ্র মানুষদের মাঝে খাবার বিতরণ করা হয়।

দিনব্যাপী শোক দিবসের সকল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির সদস্য এবং পাবনা-২ আসনে মনোনয়ন প্রত্যাশী কামরুজ্জামান উজ্জল। প্রধান বক্তা ছিলেন সুজানগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব আব্দুল ওহাব। প্রধান আলোচক ছিলেন পাবনা জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ তোফাজ্জল হোসেন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য দেন বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আমিনপুর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বাবু, সুজানগর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান জিয়াউর রহমান কল্লোল এবং পৌরসভার সাবেক মেয়র ও আওয়ামী যুবলীগ সুজানগর উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন তোফা।

সভায় কামরুজ্জামান উজ্জল বলেন, ২৪ বছর আন্দোলনের মাধ্যমে বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন। যুদ্ধবিধ্বস্ত দেশের উন্নয়নে বঙ্গবন্ধু রাত দিন কাজ করছিলেন। দেশকে তিনি যখন এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তখনই ঘাতকরা বঙ্গবন্ধু, বেগম ফজিলাতুন নেছাসহ পরিবারের সদদ্যদের হত্যা করে। পৃথিবীর ইতিহাসের জঘন্য, নৃশংস, বর্বরোচিত এই হত্যকান্ডের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতাকে মুুছে দিতে চেয়েছিল ঘাতকরা। দেশকে পিছনের দিকে নিতে চেয়েছিল ষড়যন্ত্রকারীরা। কিন্তু বঙ্গবন্ধুর মৃত্যু নেই। তাঁর আদর্শ আজ প্রতিটি বাঙালির ঘরে ঘরে। বাঙালির সবচেয়ে ভালোবাসার মানুষ শেখ মুজিবুর রহমান। আমরা-আপনারা সবাই মিলে বঙ্গবন্ধুর আদর্শকে এগিয়ে নেব। দেশ গঠনে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তবেই বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা হবে বাংলাদেশ। উন্নত আধুনিক বাংলাদেশ গড়ার কারিগর জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করব আমরা।

সভায় প্রধান বক্ত আলহাজ্ব আব্দুল ওহাব বলেন, পৃথিবীর ইতিহাসে যতগুলো হত্যাকান্ডের ঘটনা ঘটেছে তার মধ্যে ১৫ আগস্টে জাতির জনকের স-পরিবারে হত্যা সব ভয়াবহতা ছাড়িয়ে গেছে। সেদিন দুগ্ধপোষ্য শিশু, অন্তঃসত্ত¡া স্ত্রী, প্রতিবন্ধী কেউই রেহাই পায়নি। আর হত্যাকান্ডে খুনিদের শান্তি নিশ্চিত না করে বরং দীর্ঘ সময় ধরে তাদের আড়াল করার অপচেষ্টা হয়েছে হয়েছে। এমনকি খুনিরা পুরস্কৃতও হয়েছে নানাভাবে।

দিনব্যাপী পালিত কর্মসূচিতে উপস্থিত ছিলেন সুজানগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি ও দুলাই ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম শাহজাহান, উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি ও তাঁতীবন্দ ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন মৃধা, আমিনপুর থানা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাগরকান্দি ইউপি চেয়ারম্যান শাহীন চৌধুরী, আহম্মদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন মিয়া, রাণীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জিএম তৌফিকুল আলম পিযুষ, ভাঁয়না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমিন উদ্দিন, সাতবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, মানিকহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শফিউল ইসলাম শফি, মানিকহাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ডাঃ মজিবর রহমান।

এছাড়াও সুজানগর উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক আজিজুর রহমান, উপজেলা আ.লীগ নেতা মজিবর,সামছুর রহমান, সুজানগর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ মিলন, ভাঁয়না ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান, সাতবাড়ীয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান দয়াল, নাজিরগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সাত্তার প্রামানিক, হাটখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রশিদ মাষ্টার, সাগরকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সরদার তোফায়েল আহমেদ, রাণীনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইমদাদুল হক, আহম্মদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শামসুর রহমান, দুলাই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম বাচ্চু মোল্লা ও সাধারণ সম্পাদক আব্দুল মালেক মাস্টার, ঢালারচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, রাণীনগর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা টুটুল কাজী, আহম্মদপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আব্দুর রশিদ, তাঁতীবন্দ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক, সুজানগর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন আহŸায়ক ফজলুল হক চাঁদু, স্বেচ্ছাসেবকলীগ নেতা নাসিম, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম তমাল ও সাধারণ সম্পাদক শেখ তুষার সহ দলীয় নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

সেলিম মোর্শেদ রানা

(পাবনা)প্রতিনিধি
তারিখঃ ১৬-০৮-২০২২
মোবাইল নং-০১৭৭০-৬০৭৭০৬

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com