রবিবার, ১৪ Jul ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

সাংবাদিক আব্দুল বারী হত্যার প্রতিবাদে পাবনায় মানববন্ধন

মোঃ রাজিব জোয়ার্দ্দার,সিনিয়র  রিপোর্টারঃ
ডিবিসি নিউজের সাংবাদিক প্রযোজক আব্দুল বারীকে হত্যার প্রতিবাদে পাবনায় প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে পাবনা প্রেস ক্লাবের সামনে শহরের আব্দুল হামিদ সড়কে ঘন্টাব্যাপী এই কর্মসূচি পালিত হয়।
গতকাল বুধবার রাজধানীর নিকেতনের কাছে হাতিরঝিল থেকে তার ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও গলা কেটে নৃশংসভাবে হত্যা করা হয় তাকে। পূর্বশত্রুতার জের ধরে এই হত্যাকাণ্ড হতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করছে পুলিশ।
পাবনা প্রেস ক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ কর্মসূচিতে বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক আব্দুল মতিন খান, মাছরাঙা টিভির ব্যুরো চিফ উৎপল মির্জা, প্রবীণ সাংবাদিক আব্দুল হামিদ খান, রেডিও বাংলাদেশ পাবনা সংবাদদাতা সুশিল তরফদার, প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার, উন্নয়ন ও গণমাধ্যম কর্মী প্রশিক্ষক নরেশ মধু, সংবাদপত্র পরিষদের সম্পাদক শহীদুর রহমান, রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাজী বাবলা, সিনসার সম্পাদক এস এম মাহাবুব, বাসসের রফিকুল ইসলাম, আরটিভির আবুলকালাম, ফটো সাংবাদিক এস এম আলম, এস এম টিভির কলিট তালুকদার, একাত্তর টিভির মুস্তাফিজুর রহমান, ডিবিসি টিভির পার্থ হাসান, অগ্নিখার মোঃ রাজিব জোয়ার্দ্দার, জিটির ইমরোজ খন্দকার, সাংবাদিক পাভেল মৃধা, যায়যায় দিনের আরিফ খন্দকার, পাবনা প্রতিদিনের মনিরুজ্জামান, প্রতিদিনের সংবাদের খালেকুজ্জামান, এশিয়ান টিভি ও দৈনিক লাখোকন্ঠের জেলা প্রতিনিধি মো. ফজলুল হক, পাবনা বার্তার শামসুল আলম, ঢাকা পোস্টের রাকিব হাসনাতসহ জেলায় কর্মরত অর্ধশত প্রিন্ট, ইলেকট্রনিক ও স্থানীয় পত্রিকার সাংবাদিকেরা এই মানববন্ধনে অংশ গ্রহণ করেন।
সারাদেশে দায়িত্বরত গণমাধ্যম কর্মীদের হয়রানী হুমকি, হামলা ও সংবাদ পরিবেশন করার কারণে পরিকল্পিতভাবে হত্যা করা হচ্ছে। এখন পর্যন্ত যেসকল সাংবাদিকে হত্যা করা হয়েছে কোন ঘটনারই খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হয়নি। একদিকে সাংবাদিক হত্যার মধ্য দিয়ে গণমাধ্যম কর্মীদের কণ্ঠরোধ করার চেষ্টা করা হচ্ছে।
অপরদিকে সাংবাদিক নামধারীরা সাংবাদিকতার নাম ভাঙ্গিয়ে বিভিন্ন অপকর্ম করে মূলধারা এই পবিত্র দায়িত্বশীল পেশাকে কুলশিত করা চক্রান্ত করছে। তাই সময় এসেছে এখন সাংবাদিক প্রযোজক বারী হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির মধ্য দিয়ে সকল অপশক্তি, সন্ত্রাসী ও খুনিদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা। এই হত্যাকাণ্ডের সাথে যারাই জড়িত থাকুক তাদের দ্রুত গ্রেপ্তার করে ও হত্যার মূল রহস্য উদ্ঘাটনের দাবি জানান বক্তারা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com